কেন্দ্রীয় সরকারের বিভিন্ন প্রকল্প গুলি এই রাজ্যে ঢুকতেই দেননি মমতা,বললেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি

 

নিজস্ব প্রতিনিধি,১০ই সেপ্টেম্বর,কলকাতাঃ কলকাতায় এসে মমতা বন্দোপাধ্যায় কে এক হাত নিলেন কেন্দ্রীয় নারী শিশু কল্যাণ এবং বস্ত্র মন্ত্রী স্মৃতি ইরানি।এদিন তিনি মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন,মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সরকার এবং তার দলের ভূমিকা এখন ভারত সরকার বিরোধী। এই রাজ্যে সাধারণ মানুষের জন্য যে সুযোগ-সুবিধা এবং প্রকল্প কেন্দ্রীয় সরকারের তরফ থেকে লাগু করা হয়েছে তার বেশিরভাগটাই ঢুকতে দেননি মমতা অভিযোগ করেন স্মৃতি ইরানী।

যেমন উজ্জ্বলা যোজনা এবং  আয়ুষ্মান ভারত এর মত প্রকল্পগুলি এ রাজ্যে বাধাপ্রাপ্ত হয়েছে। এছাড়াও কেন্দ্রীয় সরকারের তরফ থেকে বিভিন্ন উদ্যোগ এবং পরিষেবা সংক্রান্ত বৈঠকেও এই রাজ্য থেকে কোন প্রতিনিধি যোগ দেন না বলেও অভিযোগ করেন কেন্দ্রীয় মন্ত্রী ।

তিনি আরও বলেন,কেন্দ্রীয় সরকারের সমস্ত কাজের শুধুমাত্র সমালোচনা করে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার। ভালো কাজে তারা কখনোই অংশ নেয় না এই অভিযোগ স্মৃতির। এছাড়াও তিনি এ দিন বলেন এ রাজ্যে এনআরসি করা হবে। তবে এনআরসির উদ্দেশ্য কাউকে তাড়ানোর আগে সমস্ত ভারতীয়দের স্বার্থরক্ষা করা। কোন ভারতীয় যেন নাগরিকত্ব থেকে বাতিল না হয়ে যায় সেটা আগে সুনিশ্চিত করতে হবে। এদিন 100 দিনের দ্বিতীয় মোদি সরকারের সাফল্য তুলে ধরেন স্মৃতি ইরানি। এ বিষয়ে তিনি বলেন, এই সরকার সামাজিক সুরক্ষা এবং জাতীয় সুরক্ষার কথা ভেবে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে ।যেমন তিন তালাক প্রথা বিলোপ জম্মু-কাশ্মীরের ক্ষেত্রে 370 ধারা বিলোপ ক্ষতিগ্রস্ত ব্যাঙ্কগুলিকে একসাথে জুড়ে দিয়ে ব্যাংক অবস্থা ঠিক করা রেলের উন্নয়ন কৃষকদের জন্য বিভিন্ন ধরনের প্রকল্প সন্ত্রাসবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া ছাড়াও সুশাসন নিশ্চিত করা।