School football: স্বর্ণযুগের স্মৃতি ধরে রাখতে ব্যারাকপুরে স্কুল ফুটবল

প্রতীকী ছবি।

 

খবরএইসময় ডেস্ক:  উত্তর ২৪ পরগনা জেলার ফুটবলকে (football) বলা হয় রত্নগর্ভা! এত তারকা ফুটবলার এই জেলা থেকে উঠে এসেছে যে নাম বলে শেষ করা যাবে না। কিন্তু দুর্ভাগ্যের বিষয় মামলা-মকদ্দমায় এই জেলার লিগ গত তিন বছর ধরে বন্ধ।

তবু ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়ে জেলার ফুটবলের পুরনো গৌরব ফেরানোর চেষ্টা করছেন। যাদের মধ্যে অগ্রগণ্য নাম ইউনাইটেড স্পোর্টসের নবাব ভট্টাচার্য। এবার তার সঙ্গে যুক্ত হল রাজ্যের নতুন মন্ত্রী পার্থ ভৌমিকের নাম। নৈহাটির বিধায়ক, একসময়ে চুটিয়ে জেলা স্তরে ফুটবল খেলা এই মন্ত্রীর উদ্যোগেই তৈরি হয়েছে নৈহাটির ঝাঁ চকচকে স্টেডিয়াম।

 

সেই পার্থ ভৌমিকের উদ্যোগে এবার হতে চলেছে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রে স্কুল ফুটবল। উদ্দেশ্য সেই বন্ধ হয়ে যাওয়া প্রতিভাবান ফুটবলারদের মূল স্রোতে আনার সাপ্লাই-লাইন চালু করা।
সম্প্রতি সংবাদমাধ্যমকে পার্থ ভৌমিক বলেছেন,”বারাকপুর লোকসভা কেন্দ্রে ৭টি বিধানসভা আছে। এই সাতটি বিধানসভায় জুড়ে স্কুল ফুটবল টুর্নামেন্ট হবে। প্রত্যেকটি বিধানসভায় যত স্কুল আছে সবাই অংশ নেবে। প্রতিটি বিধানসভায় চ্যাুম্পিয়ন টিমদের নিয়ে চ্যাাম্পিয়ন অফ চ্যাাম্পিয়নস-এর খেলা হবে নৈহাটি স্টেডিয়ামে। আমাদের মূল উদ্দেশ্য হল স্কুল ফুটবল থেকে প্রতিভাবান ফুটবলার তৈরি করা এবং ফুটবলের মূল স্রোতে নিয়ে আসা।”

Google news