করোনা আক্রান্ত পিৎজা ডেলিভারি বয়! কোয়ারেন্টাইনে দিল্লির ৭২ পরিবার

খবর এইসময়,নিউজ ডেস্কঃ এবার পিৎজা ডেলিভারি বয়ের শরীরে মিলল করোনাভাইরাসের হদিশ। দিল্লির একটি জনপ্রিয় পিৎজা রেস্তোরাঁর সঙ্গে যুক্ত দক্ষিণ দিল্লির মালবিয়া নগরের এক যুবকের শরীরে দেখা দিল করোনা সংক্রমণ। এরপর ওই এলাকার ৭২ টি পরিবারকে স্বেচ্ছায় পর্যবেক্ষণ বা কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

দক্ষিণ দিল্লির জেলাশাসক বিএম মিশ্র বলেন, ‘গত একমাস ধরে ওই ব্যক্তির শরীর ভালো ছিল। তাঁর কাশি ছিল। কিন্তু কয়েকটি হাসপাতাল সেটিকে সাধারণ ফ্লু বলে। উনি সেরে ওঠেননি। নমুনা পরীক্ষার জন্য তাঁকে আরএমএল হাসপাতালে পাঠানো হয়েছিল। তাঁর করোনা রিপোর্ট পজিটিভ এসেছে।’

দিল্লির একটি জনপ্রিয় পিৎজা রেস্তোরাঁর সঙ্গে যুক্ত ওই যুবকের আপাতত হাসপাতালে চিকিৎসা চলছে। জেলাশাসক জানান, ওই যুবকের সঙ্গে ১৭ জন কাজ করতেন। তাঁদের ছাতারপুরে সরকারের কোয়ারেন্টাইন কেন্দ্রে পাঠানো হয়েছে। পুলিশ জানিয়েছে, গত ১১ এপ্রিল ওই যুবকের করোনা রিপোর্ট পজিটিভ আসে। ততদিন পর্যন্ত তিনি যে জায়গাগুলিতে পিৎজা ডেলিভারি করেছিলেন, সেখানকার বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। উল্লেখ্য, বুধবারই দিল্লি সব জেলাকে হটস্পট বা রেড জোন হিসেবে ঘোষণা করা হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের সাম্প্রতিক পরিসংখ্যান অনুযায়ী, দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১,৫৭৮। মৃত্যু হয়েছে ৩২ জনের।

Google news