পুরোপুরি না হলেও সোম থেকে ছন্দ ফিরছে গ্রিন জোনে

সোমবার থেকে গ্রিন জোনে চলবে বাস।

 

খবরএইসময়,নিউজ ডেস্কঃলকডাউনের জেরে চূড়ান্ত দুর্ভোগে পড়েছেন রাজ্যের বেসরকারি পরিবহণ মাধ্যমের সঙ্গে যুক্ত কর্মীরা। বাসমালিকরাও চরম বিপাকে পড়েছেন। পরিবহণ ব্যবসার সঙ্গে যুক্তদের কথা ভেবেই রাজ্যের গঠিত টাস্ক ফোর্স লকডাউন পরিস্থিতিতে নয়া সিদ্ধান্ত নিয়েছে।

এবার থেকে গ্রিন জোনে সোমবার থেকেই চলবে বেসরকারি বাস।বুধবার নবান্নে এই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, গ্রিন জোন ও অরেঞ্জ জোনে হিসাব করে দোকান খোলার অনুমতি দেবে সরকার। সঙ্গে গ্রিন জোন জেলায় বেসরকারি বাস চালানোর অনুমতি দেবে জেলা প্রশাসন।কলকাতায় অরেঞ্জ জোনেও হলুদ ট্যাক্সিকে অল্প অল্প ছাড় দেওয়া হবে।তবে, এদিন তিনি নির্দিষ্টভাবে বলে দেন, বাসে ২০ জনের বেশি যাত্রী নেওয়া যাবে না। প্রতিদিন বাস স্যানিটাইজ করতে হবে। সোশ্যাল ডিসট্যান্সিং মেনে চলতে হবে। মাস্ক বাধ্যতামূলকভাবে ব্যবহার করতে হবে। নিয়ম লঙ্ঘন করলে অনুমতি তুলে নেওয়া হবে।

পাশাপাশি সোমবার থেকেই পাড়ায়-পাড়ায় ছোট দোকানও খোলা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সামাজিক দূরত্ব মেনে গ্রিন জোনগুলিতে পাড়ায়-পাড়ায় ছোট দোকান খোলা যাবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। মার্কেট কমপ্লেক্সে নয় এমন ছোট দোকানগুলি সোমবার থেকে খোলা যাবে বলে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।খোলা যাবে পাড়ায়-পাড়ায় হার্ডওয়ার, মোবাইল রিচার্জের দোকান, বই, রং, চা, পানের দোকান ও লন্ড্রী ।