BCCI: আইপিএলের গ্রাউন্ডম্যান ও কিউরেটরদের জন্য নগদ পুরস্কার ঘোষণা করল বিসিসিআই

Ground BCCI

‘অজানা নায়ক’ হিসাবে বর্ণনা করে বিসিসিআই (BCCI) সচিব জয় শাহ সোমবার ঘোষণা করেছেন যে, আইপিএল চলার সময় ভাল পিচ তৈরির জন্য আইপিএলের গ্রাউন্ডম্যান এবং কিউরেটরদের আর্থিক অনুদান দেওয়া হবে। এরজন্য আইপিএল-এর ১০ টি নিয়মিত ভেন্যুর প্রত্যেককে ২৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। রবিবার চেন্নাইয়ে কলকাতা নাইট রাইডার্স ফাইনালে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে আট উইকেটের জয় দিয়ে তাদের তৃতীয় শিরোপা জয়ের মাধ্যমে আইপিএল ২০২৪ সমাপ্ত হয়েছে।

এক্স হ্যান্ডেলে শাহ লিখেছেন, ‘আমাদের সফল টি-টোয়েন্টি মরশুমের অজানা নায়করা হলেন মাঠকর্মীরা, যাঁরা কঠিন আবহাওয়ায়ও দুর্দান্ত পিচ দেওয়ার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। আমাদের প্রশংসার নিদর্শন হিসাবে, আইপিএলের ১০টি নিয়মিত ভেন্যুর প্রত্যেকে ২৫ লক্ষ টাকা পাবে এবং তিনটি অতিরিক্ত ভেন্যু প্রত্যেকে ১০ লক্ষ টাকা পাবে। আপনার নিষ্ঠা এবং পরিশ্রমের জন্য আপনাকে ধন্যবাদ। আইপিএলের ১০টি ভেন্যু হল মুম্বই, দিল্লি, চেন্নাই, কলকাতা, চণ্ডীগড়, হায়দরাবাদ, বেঙ্গালুরু, লখনউ, আহমেদাবাদ এবং জয়পুর। এই বছর অতিরিক্ত স্থানগুলি ছিল গুয়াহাটি, বিশাখাপত্তনম এবং ধর্মশালা।

গুয়াহাটি রাজস্থান রয়্যালসের দ্বিতীয় হোম ভেন্যু ছিল এবং বিশাখাপত্তনম দিল্লি ক্যাপিটালসের হোম ম্যাচের প্রথম পর্বের আয়োজন করেছিল। ধর্মশালা কিংস ইলেভেন পঞ্জাবের দ্বিতীয় হোম গ্রাউন্ড হিসাবে কাজ করে। এই বছরের আইপিএল বড় স্কোরিং ম্যাচের জন্য খবরের শিরোনামে রয়েছে যেখানে দলের সর্বোচ্চ স্কোরের রেকর্ড দুবার ভাঙা হয়েছিল। এই মরশুমে আটবার ২৫০ রানের মাইলফলক অতিক্রম হয়েছে। জয় শাহ শিরোপা জয়ের জন্য নাইট রাইডার্সকেও অভিনন্দন জানান। ‘২০২৪ টাটা আইপিএল জেতার জন্য কলকাতা নাইট রাইডার্সকে অভিনন্দন। দল পুরো টুর্নামেন্ট জুড়ে দুর্দান্ত ধারাবাহিকতা দেখিয়েছে এবং দলকে দুর্দান্তভাবে নেতৃত্ব দেওয়ার জন্য শ্রেয়স আইয়ারকে অভিনন্দন।’

Google news