কেন এমন করলে…সুশান্ত ? কেন ? তুমিই শিখিয়েছিলে “জীবন কত সুন্দর, আত্মহত্যা কোনো সমাধান নয়”

আত্মঘাতী তরুন অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত।

 

প্রনব বিশ্বাস, ১৪ জুনঃ নিজের ছবিতে যিনি শিখিয়েছেন জীবন কত সুন্দর, আত্মহত্যা কোনো সমাধান নয় । বাস্তবে তিনিই আত্মহত্যা করে অকালে চলে গেলেন।মহেন্দ্র সিং ধোনির বায়োপিকে অভিনয় করে যিনি খ্যাতির চূড়ায় পৌঁছেছিলেন, সেই অভিনেতা সুশান্ত সিং রাজপুত আত্মঘাতী হলেন আজ ।

মহেন্দ্র সিং ধোনির বায়পিক করার সময় দুজন একসাথে।

রবিবার দুপুরে ৩৪ বছরের এই অভিনেতার মৃত্যুর খবর আচমকা ছড়িয়ে পড়তেই শোকস্তব্ধ হয়ে পড়ে বলিউড৷ একের পর এক ট্যুইট হতে থাকে তাঁকে নিয়ে৷ প্রায় সকলেরই একটাই প্রশ্ন, ‘কেন এমন করল সুশান্ত, কেন ?

শুধু বলিউড নয়, রাজনীতি থেকে ক্রীড়া সহ সমাজের অন্য অনেক পেশার মানুষ সুশান্তের আকস্মিক মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন৷

 

 

 

 

 

 

মুম্বাইয়ের বান্দ্রার কার্টার রোডে একটি ফ্ল্যাটে থাকতেন সুশান্ত। সুশান্তের জন্ম বিহারের পাটনায়৷ তাঁর দাদা সেখানকার বিধায়ক৷ ২০০২ সালে সুশান্তের যখন ১৬ বছর বয়স তখন মাকে হারান তিনি৷ সূত্রের খবর,  সকালে তার প্রতিবেশীরা তাকে নিজের ফ্ল্যাটে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে ওই আবাসনের কর্তৃপক্ষকে জানায়।
মুম্বাইয়ের অতিরিক্ত পুলিশ কমিশনার ডঃ মনোজ শর্মা জানিয়েছেন, ‘সুশান্ত সিং রাজপুত আত্মহত্যা করেছেন। মুম্বাই পুলিশ তদন্ত করছে। পুলিশ এখনও কোনো নোট খুঁজে পায়নি।’

অন্যদিকে,মুম্বাই পুলিশের মুখপাত্র ডিসিপি প্রণয় অশোক জানিয়েছেন, আত্মহত্যার কারণ জানার চেষ্টা চলছে।যদিও কয়েক জনকে বলেতে শোনা গেল যে, সুশান্ত নাকি দিন কয়েক ধরে ডিপ্রেশানে ভুগছিলেন।

শাহরুখ খানের মতো এই অভিনেতারও ক্যারিয়ার শুরু হয় ছোটপর্দা থেকে। শুরু হয় ‘কিস দেশ মে হে মেরা দিল’ দিয়ে। এরপরে ‘পবিত্র রিস্তা’ সিরিয়াল এর মাধ্যমে জনপ্রিয়তা আরও ছড়িয়ে পড়ে। তারপরেই অভিনয় এবং ক্যারিশম্যাটিক উপস্থাপনার জন্য ডাক পান বড়পর্দা থেকে। তবে খুব কম সময়ের মধ্যেই একের পর এক সাফল্য পেতে শুরু করেন সুশান্ত সিং রাজপুত।২০১৩ সালে ‘কাই পো চে ‘ দিয়ে বড়পর্দায় অভিনয় শুরু।এরপর পিকে, রবতা, ‘আই এম এস ধোনি দ্য আনটোল্ড স্টোরি ‘ সিনেমাটি তার ক্যারিয়ারে অন্যরকম মাত্রা যোগ করে চলচ্চিত্রের পর্দায়।সারা আলির ডেবিউ ছবি ‘কেদারনাথ ‘ এ সুশান্তের অভিনয় মানুষের মনে জায়গা করে নেয়।অভিনয়ের মাধ্যমে  ‘ছিছোরে’ সিনেমায় তাঁর গুণমুগ্ধ দর্শকদের তিনি শিখিয়েছিলেন, ” জীবন কত সুন্দর, আত্মহত্যা কোনো সমাধান নয়।” বাস্তবে তিনিই আত্মহত্যা করে অকালে চলে গেলেন।