KMC Election 2021: রাত পোহালে কলকাতা পুরভোট, অশান্তি রুখতে তৎপর পুলিশ

পল্লব হাজরা, কলকাতা : কয়েক ঘন্টার সময়ের অপেক্ষা ভোট উৎসবে সামিল হতে চলেছে কলকাতাবাসী। গত শুক্রবার প্রচার শেষ করছে রাজনৈতিক দল গুলি। রাজ্যের পুলিশ বাহিনীর উপর আস্থা রাখতে না পেরে কেন্দ্রীয় বাহিনীর দাবিতে আদালতে দ্বারস্থ হয়েছে গেরুয়া শিবির। তবে গেরুয়া শিবিরের মামলা খারিজ করছে কলকাতা হাইকোর্ট।

কলকাতার ১৪৪ টি ওয়ার্ডে মোট ৪৯৫৯ টি বুথে চলবে ভোটগ্রহণের প্রক্রিয়া। যার মধ্যে ১১৩৯ টি বুথকে স্পর্শকাতর বলে চিহ্নিত করেছে রাজ্য নিবার্চন কমিশন। বুথের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য থাকবে সিসিটিভি ক্যামেরা। নির্বাচন কমিশনের নির্দেশ অনুযায়ী শুক্রবার সন্ধ্যা থেকে বুথের ২০০ মিটারের মধ্যে জারি করা হয়েছে ১৪৪ ধারা। হিংসা ও অশান্তি রুখতে তৎপর পুলিশ প্রশাসন। শুক্রবার রাতে মহানগরীর নিরাপত্তা খতিয়ে দেখেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র ।

শুক্রবার থেকেই এলাকায় টহল দিচ্ছে নিরাপত্তারক্ষীরা। নিশ্ছিদ্র নিরাপত্তার স্বার্থে নিউ মার্কেট সংলগ্ন হোটেল গুলি রেজিস্টার খতিয়ে দেখছে পুলিশ। কলকাতা সহ শহরের প্রবেশে পথে চলছে নাকা চেকিং। সিঁথি, হাওড়া ব্রীজ, চিংড়িঘাটা অঞ্চলে গাড়ি থামিয়ে চলছে তল্লাশি। জলপথেও চলছে প্রশাসনের পক্ষ থেকে বিশেষ নজরদাড়ি।

Google news