‘এটা আশা করিনি’… বিরাট কোহলিকে কটাক্ষ সুনীল গাভাস্কারের

Virat Gavaskar

আরসিবি সানরাইজার্স হায়দরাবাদকে ৩৫ রানে হারিয়ে আইপিএল ২০২৪-এ তাদের দ্বিতীয় জয় নথিভুক্ত করেছে। বিরাট কোহলি এবং রজত পাতিদারের অর্ধ-শতরানের পর, আরসিবি বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে হায়দরাবাদকে তাদের ঘরের মাঠে হারায়। বিরাট কোহলি এই ম্যাচে শতরান করেন। কিন্তু তাঁর স্ট্রাইক রেট ছিল ১২০-এর কম। গাভাস্কার বিরাটের ধীরগতির ইনিংসে খুশি নন।

স্টার স্পোর্টসের সঙ্গে কথা বলতে গিয়ে সুনীল গাভাস্কার বলেন, “মাঝের ওভারগুলিতে মনে হচ্ছিল বিরাট কোহলি ছন্দ হারিয়ে ফেলেছেন। ৩১-৩২ এ দেখে মনে হচ্ছিল তারা আউট হয়ে যাবে। তিনি একটিও বাউন্ডারি মারতে পারেননি। আপনি ইনিংসের প্রথম বল থেকে স্ট্রাইক নেন এবং ১৪-১৫ ওভারে আউট হন এবং আপনার স্ট্রাইক রেট ১১৮। দল আপনার কাছ থেকে এমনটা আশা করে না।”

প্রাক্তন অস্ট্রেলীয় ক্রিকেটার সাইমন ক্যাটিচও এই প্যানেলের অংশ ছিলেন। তিনি বলেন, ‘আমার মনে হয়, রজত পাতিদার ভালো ব্যাটিং করেছেন। একইভাবে, তারা ব্যাটসম্যান ছিলেন যারা চার ও ছয় মারার চেষ্টা করছিলেন। বিরাট কোহলিরও তাই করা উচিত। যদি তারা সঠিক স্ট্রাইক রেটে ব্যাট করত, তাহলে আরসিবির স্কোর ২০৬-এর পরিবর্তে ২২০ হত।

বিরাট কোহলি ৩৭ বলে অর্ধশতরান করেন। তিনি ৪টি সেঞ্চুরি ও একটি অর্ধশতরান করেছেন। তৃতীয় উইকেটে রজত পাতিদারের সঙ্গে ৬৫ রান এবং প্রথম উইকেটে ফাফ ডু প্লেসিসের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন কোহলি। চলতি মরশুমে বিরাট কোহলির এটি চতুর্থ অর্ধশতরান। এর আগে, তিনি পঞ্জাব কিংস, কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে ৫০-এর বেশি রান করেছিলেন।

Google news