Mobile App Fraud Case: গার্ডেনরিচের ব্যবসায়ীর বাড়ি থেকে  ৭ কোটি টাকা উদ্ধার জানাল ইডি

খবর এইসময় ডেস্ক: খাটের নিচে থরে থরে টাকা, কলকাতায় চলছে ইডি অভিযান (ED Raid Kolkata)। গার্ডেনরিচের ব্যবসায়ী আমির খানের (Amir Khan) বাড়ি থেকে আপাতত ৭ কোটি (7 crore) কোটি টাকা উদ্ধার হয়েছে। টাকা গণনার এখনও চলছে।

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (Enforcement Directorate) সূত্রে খবর। বিপুল পরিমাণ টাকা গোনার জন্য মোট আটটি টাকা গোনার মেশিন নিয়ে আসা হয়। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে মোবাইল অ্য়াপে প্রতারণা (Mobile App Fraud) সংক্রান্ত মামলায় নিউটাউন, পার্ক স্ট্রিট, মোমিনপুরের বন্দর এলাকা, গার্ডেনরিচের শাহি আস্তাবল গলি সহ ৬টি জায়গায় তল্লাশিতে নামে ইডি। সংস্থার একটি দল গার্ডেনরিচের শাহি আস্তাবল গলিতে পরিবহণ ব্যবসায়ী আমির খানের বাড়িতে যায়। কেন্দ্রীয় বাহিনী দিয়ে ব্যবসায়ীর বাড়ি ঘিরে রাখা হয়।

অন্যদিকে পার্ক স্ট্রিট থানা এলাকার ৩৪ এ নম্বর ম্যাকলয়েড স্ট্রিটের একটি বহুতলে হানা দেন ইডি আধিকারিকদের দ্বিতীয় দল। আর তৃতীয় দল মোমিনপুরের একটি বাড়িতে যায়। পরে নিউটাউনেও তল্লাশির কথা শোনা যায়।

দুপুর ২ টো নাগাদ ইডি জানিয়ে দেয়, আমিরের বাড়ি থেকে ৭ কোটিরও বেশি টাকা পাওয়া গিয়েছে। দোতলার একটি ঘরের খাটের তলায় অসংখ্য প্লাস্টিকের থলিতে ভরা ছিল নোটের বান্ডিল। তাতে ৫০০ এবং ২০০০ টাকা নোট রাখা ছিল। ওই টাকা গুনতে ব্যাঙ্কের আধিকারিকদের ডেকে পাঠানো হয়। নিয়ে আসা হয় টাকা গোনার মেশিন।

ওই বিপুল পরিমাণ টাকা থাকার বিষয়ে কোনও সদুত্তর দিতে পারেননি আমির খান ও তাঁর ছেলে নিসার খান। কোনও বৈধ নথিও পেশ করতে পারেননি তাঁরা।

Google news