Kylian Mbappe: বিদায় কাইলিয়ান এমবাপ্পে! এশিয়ান সফরের জন্য পিএসজি তারকা ফরোয়ার্ডকে বাদ দেওয়ায় রিয়াল মাদ্রিদের কাছে বিক্রি করতে প্রস্তুত

প্যারিস সেন্ট জার্মেইয়ের জন্য অসুবিধা কমছে না। সম্প্রতি ক্লাবকে বিদায় জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টিনার লিওনেল মেসি। এর পরে, অধিনায়ক এমবাপ্পে গত মাসে বলেছিলেন যে তিনি 2024 সালের জুনের পরে তার চুক্তি বাড়াতে চান না।

স্পোর্টস ডেস্কঃ প্যারিস সেন্ট জার্মেইয়ের জন্য অসুবিধা কমছে না। সম্প্রতি ক্লাবকে বিদায় জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টিনার লিওনেল মেসি। এর পরে, অধিনায়ক এমবাপ্পে গত মাসে বলেছিলেন যে তিনি 2024 সালের জুনের পরে তার চুক্তি বাড়াতে চান না।
ফরাসি তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে এবং তার ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) এর মধ্যে সম্পর্কের অবনতি অব্যাহত রয়েছে। আসন্ন মৌসুমের আগে জাপান সফরে যাচ্ছে পিএসজি দল। এ সফরে নির্বাচিত দলে জায়গা পাননি এমবাপ্পে। শুধু তাই নয়, ক্লাব তাকে বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে। তিনি এখন ট্রান্সফার বাজারে পাওয়া যায়।

প্যারিস সেন্ট জার্মেইয়ের জন্য অসুবিধা কমছে না। সম্প্রতি ক্লাবকে বিদায় জানিয়েছেন বিশ্বের অন্যতম সেরা খেলোয়াড় আর্জেন্টিনার লিওনেল মেসি। এর পরে, অধিনায়ক এমবাপ্পে গত মাসে বলেছিলেন যে তিনি 2024 সালের জুনের পরে তার চুক্তি বাড়াতে চান না। তার বক্তব্যে বিস্মিত ক্লাব।

বিতর্ক কিভাবে শুরু হলো?

এমবাপ্পে 2022 সালে পিএসজির সাথে একটি নতুন চুক্তি স্বাক্ষর করেছিলেন। এরপর ২০২৫ সাল পর্যন্ত দলের সঙ্গে থাকার প্রতিশ্রুতি দেন। এমবাপ্পে এবং পিএসজির মধ্যে চুক্তি অনুযায়ী, এমবাপ্পে 2024 সাল পর্যন্ত ক্লাবের খেলোয়াড় থাকবেন। জুন 2014 এর পর, তিনি তার চুক্তি এক বছরের জন্য বাড়াতে পারবেন। এখন এমবাপ্পে এক বছর আগে ক্লাবকে একটি চিঠি লিখেছেন এবং জানিয়েছেন যে তিনি 2024 সালের জুনের পরে চুক্তির মেয়াদ বাড়াবেন না। গোটা বিতর্ক এখান থেকেই শুরু।

এখন এমবাপ্পেকে বিক্রি করতে প্রস্তুত পিএসজি
পিএসজি কোনো অবস্থাতেই এমবাপ্পেকে ফ্রি এজেন্ট হিসেবে যেতে দিতে চায় না। এ কারণে বাজারে এমবাপ্পে নাম রেখেছেন তিনি। তিনি অন্যান্য ক্লাব থেকে এমবাপ্পের জন্য বিড শুনতে প্রস্তুত। পিএসজি প্রতারিত বোধ করছে। ক্লাবটি বিশ্বাস করে যে এমবাপ্পে ইতিমধ্যেই রিয়াল মাদ্রিদের সাথে বিনামূল্যে ট্রান্সফারে সম্মত হয়েছেন।

পরবর্তীতে কী হবে?

এমবাপ্পে কথা রাখলে আগামী কয়েকদিনের মধ্যে তাকে বিক্রি করে দেবে পিএসজি। এমন পরিস্থিতিতে এমবাপ্পেকে কিনতে চায় অনেক ক্লাবই। এর মধ্যে সবচেয়ে এগিয়ে আছে রিয়াল মাদ্রিদ। এম্বাপ্পে বহু বছর ধরে এই স্প্যানিশ ক্লাবের হয়ে খেলতে চেয়েছিলেন। ছোটবেলা থেকেই রিয়াল মাদ্রিদে যেতে চেয়েছিলেন, কিন্তু কোনো না কোনো কারণে এখন পর্যন্ত তা সম্ভব হয়নি। পিএসজি তাকে বিক্রি করে দিলে যেকোনো মূল্যে এমবাপ্পেকে কিনতে চাইবে রিয়াল মাদ্রিদ। রিয়াল ছাড়াও দৌড়ে আছে ম্যানচেস্টার ইউনাইটেড, লিভারপুল, চেলসি।

Google news