Covid-19- বাংলাদেশে একদিনে সর্বোচ্চ আক্রান্ত ১১৬২, মৃত্যু ১৯

200

 

আবু আলী, ঢাকা : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে একদিনে বাংলাদেশে আরও ১৯ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬৯ জনে। এ ছাড়াও, একই সময়ে ১১৬২ জনের করোনা শনাক্ত করা হয়েছে।

করোনায় বাংলাদেশে একদিনে এটি সর্বোচ্চ সংখ্যক মৃত্যু ও শনাক্ত।

করোনাভাইরাসে এ পর্যন্ত বাংলাদেশে ১৭ হাজার ৮২২ জনকে শনাক্ত করা হয়েছে। ১৩ মে বুধবার করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন তিনটিসহ মোট ৪১টি ল্যাবে ৭ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ১৬২ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৮২২ জন। মারা গেছেন আরও ১৯ জন। তাদের মধ্যে ১২ জন পুরুষ ও সাত জন নারী। তাদের মধ্যে ৭১-৮০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৬১-৭০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে সাত জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে একজন এবং ০-১০ বছরের মধ্যে একজন ছিলেন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২৬৯ জন।তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৬১ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।