Heat Weather: ঋতুরাজের শেষ লগ্নে গরমে নাজেহাল শহরবাসী

 

 

 

খবর এইসময় ডেস্ক: গাঙ্গেয় উপকূলে দেখা নেই বৃষ্টির। তীব্র দাবদাহে স্বস্তি দিতে কালবৈশাখী এখন ভরসা। তবে তাও যেন উধাও। বাংলা নববর্ষের প্রাক্কালে আবহাওয়া নিয়ে তেমন আশারবাণী শোনাতে পারেনি আলিপুর আবহাওয়া দপ্তর। সপ্তাহের শুরুতে চড়বে তাপমাত্রার পারদ। সাথে সঙ্গী হবে আদ্রতার দাপট। তাপ প্রবাহের সম্ভবনাও এক্কেবারে উড়িয়ে দেবার মতো নয়। হওয়া অফিসের পক্ষ থেকে জারি হয়েছে তাপপ্রবাহের সতর্কতা।

 

 

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর আগামী ১০ই এপ্রিল থেকে ১৫ই এপ্রিল পর্যন্ত কলকাতা সহ পার্শ্ববর্তী অঞ্চলে চলবে তাপপ্রবাহ । চলতি সপ্তাহে কলকাতা সহ গাঙ্গেয় বঙ্গের বহু জেলাতেই তাপমাত্রা বেড়ে দাঁড়াতে পারে ৪০ ডিগ্রি সেলসিয়াস। এর জেরে বাড়বে অস্বস্থি। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। গাঙ্গেয় উপকূল সহ দক্ষিণবঙ্গে এখনই কালবৈশাখীর সম্ভাবনা নেই বললেই চলে।

ছবি – পল্লব হাজরা।

 

রবিবার বেলা বাড়তেই কলকাতা সহ উত্তর শহরতলীর বেশ কিছু অংশে জনমানব শূন্য হয়ে যাওয়ার চিত্র ফুটে ওঠে। প্রখর রৌদ্র থেকে কিছুটা রেহাই পেতে হাতে ছাতা সহ সুতির কাপড়ে মুখ ঢেকেছে পথ চলতি মানুষ। গরমে আত্মতুষ্টির জন্য ভিড় জমেছে ঠাণ্ডা পানীয় ও ডাবের দোকানে। উষ্ণতা বাড়লেও ব্যাবসায় শ্রী বৃদ্ধির জন্য পানীয় ব্যবসায়ীদের মুখে ফুটেছে চওড়া হাসি।

Google news