প্রাক্তন মন্ত্রী অবনীমোহনের শেষকৃত্য হল নিজের জেলার নবদ্বীপ মহাশ্মশানে

প্রয়াত বিধায়ক অবনী জোয়ারদারের মরদেহ নবদ্বীপ মহা শ্মশানের দিকে এগিয়ে চলেছে।

নিজস্ব প্রতিনিধি, নদিয়াঃ প্রয়াত প্রাক্তন পুলিশ কর্তা তথা প্রাক্তন কারামন্ত্রী কৃষ্ণনগর উত্তর বিধানসভার বিধায়ক অবনীমোহন জোয়ারদারের শেষকৃত্য সম্পূর্ণ হল শুক্রবার সন্ধ্যায় নবদ্বীপ মহাশ্মশানে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

নবদ্বীপ মহাশ্মশান।

দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন তিনি। বৃহস্পতিবার ভোর চারটে নাগাদ সল্টলেকে তার নিজের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন অবসরপ্রাপ্ত আই পি এস অফিসার। অবনীবাবু। ২০১১ সাল থেকে পরপর দুই বার একই কেন্দ্র থেকে জয়লাভ করেছিলেন। ২০১৬ সালে তিনি রাজ্য মন্ত্রিসভায় কারা দপ্তরের মন্ত্রীত্ব দায়িত্ব সামলান।

কৃষ্ণনগর লাইব্রেরীর মাঠে নদীয়া জেলার সমস্ত বিধায়ক, সাংসদ এবং নেতা ও দলীয় কর্মীরা।

যদিও শারীরিক অসুস্থতার জন্য মাঝপথে তাকে মন্ত্রিত্ব থেকে অব্যাহতি দেওয়া হয়। প্রায় এক বছর ধরে শারীরিক অসুস্থতার জন্য তার বিধানসভা কেন্দ্রে যাতায়াত বন্ধ হয়ে যায়। অবনীবাবুর মৃত্যুতে নদিয়া জুড়ে নেমে এসেছে শোকের ছায়া। কলকাতা থেকে তার মরদেহ নদীয়া জেলার সদর শহর কৃষ্ণনগর দলীয় কার্যালয় হয়ে কৃষ্ণনগর টাউন হলে শায়িত থাকে। সেখানেই বিধায়ককে শেষবারের মত শ্রদ্ধা জানান রাজ্যের কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস সহ বিধায়ক গৌরীশঙ্কর দত্ত,জেলার অন্যান্য বিধায়ক এবং তৃণমূল কংগ্রেসের কর্মী-সমর্থকরা। এরপর অবনীবাবুর মরদেহ শেষকৃত্যের জন্য নিয়ে আসা হয় নবদ্বীপ মহাশ্মশানে।

সেখানে তাকে শেষ শ্রদ্ধা জানান নবদ্বীপের বিধায়ক পুন্ডরীকাক্ষ সাহা এবং পৌরসভার চেয়ারপারসন বিমানকৃষ্ণ সাহা প্রমুখ। নবদ্বীপ মহাশ্মশানে তার শেষকৃত্য সম্পন্ন হয়।