Police Naxalites Encounter: ছত্তিশগড়ে পুলিশ ও নকশালদের মধ্যে এনকাউন্টার, ৫ কেজি আইইডি উদ্ধার

ছত্তিশগড়ে সেনাদের নকশালবিরোধী অভিযান অব্যাহত রয়েছে। নকশাল প্রভাবিত এলাকা আবুজহামাদে ৪৮ ঘণ্টা ধরে সেনাদের নকশালবিরোধী অভিযান চলাকালীন পুলিশ ও নকশালদের মধ্যে(Police Naxalites Encounter) তিনটি এনকাউন্টার হয়। নারায়ণপুর জেলার সোনপুর থানা এলাকায় এনকাউন্টার হয়। প্রায় ৪ ঘণ্টা ধরে বিভিন্ন স্থানে গোলাগুলি চলে। জানা গিয়েছে,সেনাদের কার্যকলাপ দেখে নাজকলি বনের দিকে পালিয়ে যায় নকশালরা। সেখান থেকে সেনারা ৫ কেজি আইইডি বিস্ফোরক সহ বিপুল পরিমাণ নকশাল উপাদান উদ্ধার করে।

 ২৯শে মার্চ শুক্রবার নকশাল অভিযানের সময়, পুলিশি টহল চালাতে গিয়ে বিনাগুন্ডা-করোনার গ্রামের জঙ্গল পাহাড়ে পৌঁছেছিল। মাওবাদীরা আগে থেকেই সেখানে অ্যাম্বুশ করে বসে ছিল। মাওবাদীরা বিভিন্ন সময়ে নিরাপত্তা বাহিনীকে হত্যা এবং অস্ত্র লুট করতে তিনবার গুলি চালায়। নিরাপত্তা বাহিনীর পক্ষ থেকেও
পাল্টা ব্যবস্থা নেওয়া হয়। প্রায় চার ঘন্টা ধরে চলা এই এনকাউন্টারের (Police Naxalites Encounter) ফলে, ঘন জঙ্গল ও পাহাড়ের সুযোগ নিয়ে নকশালরা পালিয়ে যায়।

৫ কেজি আইইডি বিস্ফোরক উদ্ধার
এ ঘটনায় তল্লাশি অভিযান চালানো হয়। এতে 5 কেজি আই.ই.ডি. বিস্ফোরক উদ্ধার। যা নিরাপত্তা বাহিনীর ক্ষতি সাধনের উদ্দেশ্যে আরোপ করা হয়েছিল। নিরাপত্তা মান অনুসরণ করে এটি ধ্বংস করা হয়েছে। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ নকশাল সামগ্রী, বৈদ্যুতিক তার, ব্যাটারি, ওষুধ এবং অন্যান্য দৈনন্দিন ব্যবহার্য সামগ্রী উদ্ধার করা হয়েছে। ওই ঘটনার সাথে সোনপুর থানায় নিষিদ্ধ মাওবাদীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে। গোলাগুলি বন্ধ হওয়ার পর পুলিশ ঘটনাস্থল তল্লাশি করে এবং ঘটনাস্থল থেকে ৫ কেজি আইইডি উদ্ধার করে ধ্বংস করা হয়। প্রায় ৪ ঘন্টা ধরে চলা এই সংঘর্ষের পর সমস্ত নকশালবাদীরা ঘন জঙ্গল এবং পাহাড়ের সুযোগ নিয়ে পালিয়ে যায়।

Google news