রাস্তায় পড়ে থাকা অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার নদিয়ার পুলিশের

সমীর সাহা, নদিয়াঃ করোনা আবহের মধ্যে রাস্তায় পড়ে থাকা অসুস্থ এক বৃদ্ধাকে দেখে যখন মুখ ঘুরিয়ে চলে যাচ্ছেন পথচারীরা, ঠিক সেই সময় খবর পেয়ে সেখানে এসে পৌঁছায় কৃষ্ণগঞ্জ থানার টহলরত পুলিশের ভ্যান। গাড়ি থেকে নেমে আসেন এ,এস,আই সাহিদুল বিশ্বাস।

তিনি তাঁর পুলিশ সহকর্মীদের সাথে নিয়ে রাস্তা থেকে ওই অচৈতন্য অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে নিয়ে যান কৃষ্ণগঞ্জ প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। সেখানে ডাক্তার এবং নার্সের চিকিৎসা তাকে সুস্থ করে তোলার পর পরিবারের হাতে তুলে দেন। পুলিশকর্মীর এই মানবিক আচরণ দেখে মুগ্ধ স্থানীয় লোকজন।

কৃষ্ণগঞ্জ থানার এ,এস,আই সাহিদুল বিশ্বাস জানান তিনি স্পেশাল আর,টি মোবাইল ডিউটি করছিলেন। টুঙ্গি মোড়ে ডিউটি করার সময় তিনি জানতে পারেন এক বৃদ্ধা অসুস্থ হয়ে রাস্তার ওপর অচৈতন্য অবস্থায় পড়ে আছেন। খবর পেয়ে তিনি সহকর্মীদের নিয়ে পৌঁছে যান। সেখান থেকে অচৈতন্য অবস্থায় গাড়িতে তুলে ওই বৃদ্ধাকে নিয়ে যান কৃষ্ণগঞ্জ গ্রামীণ হাসপাতলে।  সেখানে হাসপাতালের চিকিৎসক, নার্সদেরকে ডেকে তড়িঘড়ি চিকিৎসা করানো হয়। কিছু সময় পর জ্ঞান ফিরে আসে ওই বৃদ্ধার।

তার কাছ থেকেই জানতে পারেন। নাম দীপিকা সরকার বয়স (৬২)।বাড়ি মাজদিয়া স্টেশনের কাছে স্বামী বিকাশ সরকার একজন প্রতিবন্ধী। পরিচয় জানার পর খবর দেওয়া হয় ওই বৃদ্ধার পরিবারকে। খবর পেয়েই হাসপাতাল এসে পৌঁছান তাঁর বাড়ির লোকজন। তিনি তাদের হাতে তুলে দেন ওই বৃদ্ধাকে।

Google news