RCB Win: শেষ ১২ বলে ৫৬ রান উইল জ্যাকসের, ঘরের মাঠে গুজরাটকে হারাল বেঙ্গালুরু

RCB W

রবিবার আইপিএল ২০২৪-এ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে যে ঝড় উঠেছিল, সেই ঝড়ের নাম উইল জ্যাকস। ঘরের মাঠে সেই ঝড় সামলাতে ব্যর্থ হয় শুভমানের গুজরাট টাইটানস। এক কথায় উড়েই (RCB Win) গেল আয়োজক দল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের ইংলিশ ব্যাটসম্যান উইল জ্যাকস গুজরাট টাইটানসের বিরুদ্ধে মাত্র ৪১ বলে সেঞ্চুরি করেন। উইল জ্যাকসের সেঞ্চুরির সবচেয়ে বড় বৈশিষ্ট্য ছিল যে তিনি মাত্র ২৪ বলে তাঁর শেষ ৮৩ রান করেন। গুজরাট টাইটানসকে ৯ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তিনি আইপিএল ২০২৪-এ সেঞ্চুরি করা দশম ব্যাটসম্যান।

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং গুজরাট টাইটানসের মধ্যে আইপিএল ২০২৪ ম্যাচটি অনুষ্ঠিত হয়। গুজরাট টাইটানস প্রথমে ব্যাট করে ২০০ রান করে। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সামনে গুজরাটের এই স্কোর খুবই ছোটো প্রমাণিত হয়। আরসিবি ১৬ ওভারে ২০৬ রান করে। উইল জ্যাকস ১৬তম ওভারের শেষ বলে একটি ছক্কা মেরে তাঁর শতরান সম্পন্ন করেন। জয় পায় ব্যাঙ্গালোর।

এদিন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জয়ের নায়ক ছিলেন বিরাট কোহলি ও উইল জ্যাকস। বিরাট কোহলি (৭০*) এবং অধিনায়ক ফাফ ডু প্লেসিস (২৪) জয়ের ভিত্তি স্থাপন করেন। গুজরাট টাইটানসের হয়ে ৪১ বলে সেঞ্চুরি করেন উইল জ্যাকস। উইল জ্যাকস তাঁর ইনিংসে ১০টি ছক্কা ও ৫টি চার মারেন। উইল জ্যাকস ২৯ বলে ৪৪ রান করেন। কিন্তু তার পরে, তিনি ১২ বলে ৫৬ রান করে গুজরাট টাইটানসকে উড়িয়ে দেন।

উইল জ্যাকস হলেন আইপিএল ২০২৪-এ সেঞ্চুরি করা দশম ব্যাটসম্যান। বিরাট কোহলি, রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড়ও এই কৃতিত্ব অর্জন করেছেন। টুর্নামেন্টে সর্বাধিক ২টি সেঞ্চুরি করেছেন জস বাটলার। জনি বেয়ারস্টো, ট্র্যাভিস হেড, সুনীল নারিন ও মার্কাস স্টোইনিসও সেঞ্চুরি করেছেন। এদিন বিরাট কোহলি আইপিএল-এর চলতি আসরে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৫০০ রান পূরণ করলেন।

Google news