RR Vs PBKS: রাজস্থানের সামনে আজ বড় সঙ্কট, হারলেই ফায়দা তুলবে হায়দরাবাদ

RR

একবার কোনও গাড়ি লাইনচ্যুত হলে, তাকে সঠিক জায়গায় ফিরিয়ে আনা খুব কঠিন। আইপিএল ২০২৪-এ রাজস্থান রয়্যালসের (RR Vs PBKS) ক্ষেত্রেও একই ঘটনা ঘটতে চলেছে। রাজস্থান দল, যারা তাদের প্রথম ৯টি ম্যাচের মধ্যে ৮টি জিতেছিল, তারা এখন পরাজয়ের হ্যাটট্রিক করে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার অবস্থায় পৌঁছেছে। যে দলটি সবার আগে পয়েন্ট টেবিলে ১৬ পয়েন্ট অর্জন করেছিল তারা ১৯ দিন পরেও সেখানে আটকে আছে। এদিকে, একই সময়ে কেকেআর ১২ থেকে ১৯ এবং আরসিবি ৪ থেকে ১২ পয়েন্টে উন্নীত হয়েছে। কিন্তু রাজস্থান রয়্যালসের গাড়ি এগোতে পারেনি। বুধবার পঞ্জাব কিংসের মুখোমুখি হলে রাজস্থানের এই পরাজয়ের ধারা ভাঙার সুযোগ থাকবে।

রাজস্থান রয়্যালস এবং পঞ্জাব কিংসের মধ্যে আইপিএল ম্যাচটি জয়পুরে অনুষ্ঠিত হবে। ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে পঞ্জাব কিংস। তাঁর প্লে-অফের আশা নিঃশেষ হয়ে গিয়েছে তাদের। এখন তারা নির্ভয় হয়ে খেলতে পারবে। কারণ, তাদের আর তার হারানোর কিছুই অবশিষ্ট নেই। এই জন্যই আজ রাজস্থান রয়্যালসকে সতর্ক থাকতে হবে। পাঞ্জাবের না থাকলেও তাদের অনেক কিছু হারানোর আছে। আরও একটি পরাজয় তাদের প্লে-অফে যোগ্যতা অর্জনের আশাকে ব্যাহত করতে পারে। আইপিএলের কোয়ালিফায়ার 1, পয়েন্ট টেবিলের শীর্ষ-2 দলগুলের মধ্যে খেলা হয়।

রাজস্থান রয়্যালস ভাল করেই জানে যে সানরাইজার্স হায়দরাবাদও কোয়ালিফায়ার-১ এর দৌড়ে রয়েছে। এসআরএইচ এই সুযোগ তখনই পাবে যখন তারা তাদের দুটি ম্যাচই জিতবে এবং রাজস্থান তাদের দুটি ম্যাচের মধ্যে একটি হারবে। কলকাতা নাইট রাইডার্স ইতিমধ্যেই ১৯ পয়েন্ট নিয়ে কোয়ালিফায়ার-১এ জায়গা করে নিয়েছে।

পঞ্জাব কিংসের বিরুদ্ধে ম্যাচে জস বাটলারকেও মিস করবে রাজস্থান রয়্যালস। পাকিস্তানের বিরুদ্ধে টি২০ সিরিজ খেলতে ইংল্যান্ডে ফিরেছেন বাটলার। তাঁর পরিবর্তে টম কোহলার ক্যাডমোরকে প্লেয়িং ইলেভেনে রাখা হতে পারে। তবে, ক্যাডমোর আইপিএল ২০২৪-এ একটিও ম্যাচ খেলেনি। এমন পরিস্থিতিতে বাটলারকে বদলানো তাদের জন্য সহজ হবে না।

Google news