Russia Support India: আমেরিকার বিরুদ্ধে ভারতকে অভিযুক্ত করায় ক্ষুব্ধ রাশিয়া, বলল- লোকসভা নির্বাচনে হস্তক্ষেপ করতে চায় আমেরিকা

russia-got-angry-when-us-ac

বন্ধু হলেই হয়ত এমনটা হয়! যুক্তরাষ্ট্রের ওপর ক্ষুব্ধ রাশিয়া খালিস্তানপন্থী সন্ত্রাসবাদী গুরপতবন্ত সিং পান্নুর মামলায় ভারতকে সমর্থন করেছে রাশিয়া (Russia Support India)। রাশিয়া বলেছে, আমেরিকার কাছে কোনো প্রমাণ নেই। রুশ মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন যে আমাদের কাছে যে তথ্য রয়েছে, ওয়াশিংটন এখনও পান্নুকে হত্যার চেষ্টায় ভারতীয় নাগরিকদের জড়িত থাকার কোনও বিশ্বাসযোগ্য প্রমাণ দেয়নি।

রাশিয়া আজ ভারতকে সমর্থন করেছে, আমেরিকার খালিস্তানপন্থী সন্ত্রাসবাদী গুরপতবন্ত সিং পান্নুর বিরুদ্ধে হত্যার পরিকল্পনার অভিযোগ প্রত্যাখ্যান করেছে রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রক বলেছে যে ওয়াশিংটন এখনও কোনও ভারতীয়ের জড়িত থাকার কোনও বিশ্বাসযোগ্য প্রমাণ পায়নি।

যুক্তরাষ্ট্রের কাছে কোনো প্রমাণ নেই
রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বলেছেন, আমাদের কাছে যে তথ্য রয়েছে, তাতে পান্নুকে হত্যার চেষ্টায় ভারতীয় নাগরিকদের জড়িত থাকার কোনো বিশ্বাসযোগ্য প্রমাণ এখনো দেয়নি ওয়াশিংটন। প্রমাণের অভাবে এই বিষয়ে জল্পনা-কল্পনা গ্রহণযোগ্য নয়।
রুশ মুখপাত্র বলেছেন, আমেরিকা ভারতকে অপমান করছে। আসলে, রাশিয়ান মুখপাত্রের মন্তব্য আমেরিকার অভিযোগের বিরুদ্ধে এসেছে যেখানে আমেরিকা বলেছিল যে ভারতীয় গোয়েন্দা সংস্থা RAW-এর এজেন্টরা পান্নুকে হত্যার ষড়যন্ত্রে জড়িত ছিল।
আসলে, আমেরিকান সংবাদপত্র ‘দ্য ওয়াশিংটন পোস্ট’-এ বলা হয়েছিল যে ভারত রাশিয়া এবং সৌদি আরবের মতো শত্রুদের বিরুদ্ধে গোপন পদক্ষেপ নেওয়ার চেষ্টা করছে।

রাশিয়ার মুখপাত্র আমেরিকাকে কটাক্ষ করেছেন
রাশিয়া বলেছে, যুক্তরাষ্ট্র নিয়মিত ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করে আসছে। রাশিয়া বলেছে, শুধু ভারতের বিরুদ্ধে নয়, আরও অনেক দেশের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ করা আমেরিকার কাজ হয়ে দাঁড়িয়েছে। রুশ মুখপাত্র বলেছেন যে আমি নিশ্চিত যে এটি ঔপনিবেশিক আমলের মানসিকতা এবং সাম্রাজ্যবাদ থেকে এসেছে।

Google news