ভাটপাড়ায় ১০০ অসহায় পরিবারের পাশে “সেভ বেঙ্গল”

338

 

খবর এইসময়,নিউজ ডেস্কঃ আজ মহামারী করোনা ভাইরাস মনে করে দেয় ভূপেন হাজারিকার বিখ্যাত সেই গানের কথা- মানুষ মানুষের জন্যে, জীবন জীবনের জন্যে। একটু সহানুভূতি কি মানুষ পেতে পারে না ? ও বন্ধু….।

সত্যি আজ দলমতের ঊর্ধ্বে উঠে সমাজের সমস্ত শ্রেনির মানুষ এগিয়ে এসেছেন অসহায় মানুষের পাশে। করোনায় সবচেয়ে সমস্যায় পরেছেন নিম্ন ও নিম্নমধ্যবিত্ত। তাদের পাশে দাঁড়িয়েছে “সেভ বেঙ্গল”। আজ ভাটপাড়া বিধানসভার কাকিনাড়া বাজার এলাকায় প্রায় ১০০ পরিবারকে চাল,ডাল,আলু সহ  অন্যান্য নিত্য প্রয়োজনীয় জিনিস দিয়ে তাদের পাশে থাকার অঙ্গীকার বদ্ধ হল।মুখে মাস্ক পড়ে এবং সামাজিক দুরত্ব বজায় রেখেই আজকের এই সামাজিক কর্তব্য পালন করল “সেভ বেঙ্গল।”

কারা এই “সেভ বেঙ্গল” ?

যারা চান সোনার বাংলা গড়তে। ফিরে পেতে চান রবিঠাকুরের বাংলা, শ্রী রামকৃষ্ণ- বিবেকানন্দের বাংলা। ফিরে পেতে চান ডঃ শ্যামাপ্রসাদ মুখার্জির বাংলা।যারা চান বাংলায় সুস্থ্য সংস্কৃতি, ফিরে আসুক বাংলার কৃষ্টি।

“সেভ বেঙ্গল” এর স্টেট কনভেনার দেবপ্রিয় চৌধুরী এদিন বলেন, ‘সারা বিশ্ব জুড়ে এক কঠিন সময়.. জীবন যেন এক লহমায় থমকে আছে.. এমন সময়ে সকলের প্রার্থনা হয়ে উঠুক…  সকাতরে ওই কাঁদিছে সকলে, শোনো শোনো পিতা। কহো কানে কানে, শুনাও প্রাণে প্রাণে মঙ্গলবারতা। আজ রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬০ তম জন্মদিন।আজকের এই বিশেষ দিনে একটু আলাদাভাবে রবীন্দ্রনাথ কে স্মরন করল “সেভ বেঙ্গল।” আজ আমরা অঙ্গীকারবদ্ধ হলাম, যতদিন এই লকডাউন চলবে আমরা এইভাবে অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাব।’