Shubman Gill: শততম ম্যাচে শুভমানের ব্যাট থেকে আজ সেঞ্চুরির প্রত্যাশা

Shubman Gill 100

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে খেলতে নামার সাথে সাথে সেঞ্চুরি সম্পন্ন করবেন গুজরাট টাইটানসের অধিনায়ক শুভমান গিল (Shubman Gill)। আজকের আইপিএল ম্যাচটি দিল্লি ক্যাপিটালস এবং গুজরাট টাইটানসের মধ্যে। সানরাইজার্স হায়দরাবাদ তাদের আগের ম্যাচে দিল্লি ক্যাপিটালসকে হারিয়েছিল। দিল্লিতে সানরাইজার্স হায়দরাবাদ ২৬৬ রান করে। জবাবে দিল্লি ১৯৯ রানে অলআউট হয়ে যায়। গুজরাট ও দিল্লি এখন পর্যন্ত ৪টি ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে, উভয় দলই দুটি করে জয় পেয়েছে। এই ম্যাচে ফোকাস থাকবে শুভমান গিলের দিকে। গত দুই ম্যাচে ভারতের তরুণ ওপেনার যশস্বী জয়সওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড় সেঞ্চুরি করেছেন। শুভমান গিল কি তাঁর ১০০তম আইপিএল ম্যাচে সেঞ্চুরি করতে পারবেন? এই মরশুমে গিলের সর্বোচ্চ স্কোর অপরাজিত ৮৯ রান।

দিল্লি ক্যাপিটালস বনাম গুজরাট টাইটানস ম্যাচটি শুভমান গিলের আইপিএল ক্যারিয়ারের ১০০ তম ম্যাচ হবে। গিল এই মরশুমে ৮টি ইনিংসে ২টি অর্ধ-শতরান সহ ২৯৮ রান করেছেন। ডানহাতি ব্যাটসম্যান ৯৯টি আইপিএল ম্যাচে ৩টি সেঞ্চুরি এবং ২০টি অর্ধ-শতরানের সাহায্যে ৩০৮৮ রান করেছেন, যার মধ্যে ১২৯ তাঁরসেরা স্কোর। তিনি ১৩৫.২০ স্ট্রাইক রেটে এই রান করেছেন। গত ২ দিনে আইপিএলে ৩টি সেঞ্চুরি হয়েছে। রাজস্থানের যশস্বী জয়সওয়াল মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেঞ্চুরি করেন এবং চেন্নাই ও লখনউ ম্যাচে দুটি সেঞ্চুরি করেন। সিএসকে অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় সেঞ্চুরি করেন এবং মার্কাস স্টোইনিস এলএসজির হয়ে সবচেয়ে বড় ইনিংস খেলেন। স্টোইনিস ৬৩ বলে ১২৪ রান করে অপরাজিত ছিলেন।

২০২২ সালে, গুজরাট টাইটানস তাদের প্রথম মরশুমে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল, সেই দলের সদস্য ছিলেন শুভমান গিল। গিল আইপিএল ২০২৩-এ অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন এবং নকআউটে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে তাঁর। ভবিষ্যতের এই সুপারস্টার তাঁর ১০০তম আইপিএল ম্যাচে দুর্দান্ত ইনিংস খেলে এটিকে স্মরণীয় করে রাখতে কোনও প্রয়াস ছাড়বেন না। গিলের অধিনায়কত্বে গুজরাট টাইটানস আইপিএল ২০২৪-এ ৮টি ম্যাচ খেলেছে, যার মধ্যে ৪টিতে জিতেছে। গুজরাট ৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে।

যশস্বী জয়সওয়াল এবং ঋতুরাজ গায়কোয়াড়ের মতো ভারতের উদীয়মান তারকাদের সাথেই শুভমান গিলকে গণ্য করা হয়। যশস্বী সম্প্রতি মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে সেঞ্চুরি করেছেন। সিএসকে অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় লখনউ সুপারজায়ান্টসের বিরুদ্ধে ৬০ বলে অপরাজিত ১০৮ রান করেন। গিল ও ঋতুরাজের পর এখন সকলের নজর গিলের দিকে।

Google news