পর পর ২ দিন আক্রান্তের সংখ্যা পার করল৫০০, শনিবার পশ্চিমবঙ্গে করোনায় মৃত ১৩

প্রতীকী ছবি।

 

খবরএইসময়,নিউজ ডেস্কঃ দেশে করোনা আক্রান্তের সংখ্যা যখন পাঁচ লক্ষ্য ছুঁইছুঁই, তখন সরকারের কাছে আশার বিষয় একটাই যে, দেশে সুস্থতার হার এখন ৫৮.২৪ শতাংশ। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১,৮৯,৪৬৩। আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছেন ২,৮৫,৬৩৬ জন।

অন্যদিকে,শুক্রবারের পর শনিবার ফের পশ্চিমবঙ্গে একদিনে করোনায় আক্রান্ত ৫০০-র বেশি। শনিবার সংখ্যাটা ৫২১। শুক্রবার তা ছিল ৫৪২। নতুন রেকর্ড না হলেও সংক্রমণের এত ঊর্ধ্বমুখী গতি ভাবনায় ফেলেছে বিশেষজ্ঞদের।

এদিন নতুন করে ৫২১ জন রোগীর খোঁজ মেলার পর পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭,৭১১। শনিবার মৃত্যু হয়েছে ১৩ জনের। যার ফলে মৃতের সংখ্যা হয়েছে ৬২৯।

এদিন সুস্থতার নিরিখেও অনেকটা পিছিয়ে গিয়েছে পশ্চিমবঙ্গ। শনিবার হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন ২৫৪ জন। যা গত কয়েকদিনের তুলনায় অনেকটাই কম। ফলে সব মিলিয়ে করোনাজয়ীর সংখ্যা দাড়িয়েছে ১০,৭৮৯।

এদিন পশ্চিমবঙ্গে করোনা আক্রান্ত অবস্থায় চিকিৎসাধীনের সংখ্যা বেড়েছে ২৫৪ জন। যার ফলে রাজ্যে মোট করোনা অ্যাক্টিভের সংখ্যা দাঁড়িয়েছে ৫,২৯৩।

উল্লেখ্য, গত সপ্তাহে রাজ্যে লাগাতার কমেছিল করোনা অ্যাক্টিভের সংখ্যা। ফলে সংক্রমণ নিরাময়ে আশার আলো দেখছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু চলতি সপ্তাহে ফের তেড়ে ফুঁড়ে বাড়তে শুরু করেছে সেই সংখ্যা। যাতে কপালে ভাঁজ পড়েছে তাঁদের।