IRE vs PAK: T20 বিশ্বকাপের আগে শক্তি দেখাল আয়ারল্যান্ড , বলবির্নি’র দুর্দান্ত হাফ সেঞ্চুরি,পাকিস্তান হারল পাঁচ উইকেটে

Ireland defeated Pakistan by five wickets- 10.05.2024

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের কাছে শোচনীয় পরাজয়ের মুখে পড়েছিল পাকিস্তান(IRE vs PAK)। প্রথম টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচে আয়ারল্যান্ড সফরকারী দলকে ৫ উইকেটে হারিয়েছে। অ্যান্ড্রু বালবির্নি খেলেন ৭৭ রানের দুর্দান্ত ইনিংস।

টস হেরে পাকিস্তান প্রথমে ব্যাট করে, অধিনায়ক বাবর আজমের সর্বোচ্চ ৫৭ রান এবং মেন ইন গ্রিন ২০ ওভারে ১৮২/৬ রান করে। বাবর ছাড়া ওপেনার সাইম আইয়ুব (৪৫) ও ইফতিখার আহমেদ (৩৭) ছাড়া পাকিস্তানের বাকি ব্যাটিং লাইনআপ আইরিশ বোলারদের সামনে দাঁড়াতে পারেনি। মোহাম্মদ রিজওয়ান (০), ফখর জামান (২০), আজম খান (০) এবং শাদাব খান (০) রান করতে ব্যর্থ হন।

আয়ারল্যান্ডের শুরুটা ছিল বাজে
পাকিস্তানের দেওয়া ১৮৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা খারাপ হয়েছিল আয়ারল্যান্ডের। ১৪ রানে মাত্র ৮ রান করে আউট হন অধিনায়ক পল স্টার্লিং। ৪ রান করে আউট হন লরকান টাকার। তবে এক প্রান্তে হাফ সেঞ্চুরি পূর্ণ করেন অভিজ্ঞ ব্যাটসম্যান অ্যান্ড্রু বালবির্নি। হ্যারি টেকটর করেন ৩৬ রান।

অ্যান্ড্রু বালবির্নি খেলেন ম্যাচ জেতানো ইনিংস
জর্জ ডকরেল ২৪ রানের অবদান রাখেন। বলবির্নি ৭৭ রান করে আউট হন। শেষ পর্যন্ত গ্যারেথ ডেলানি (১০) এবং কার্টিস ক্যাম্পার (১৫) দলকে ম্যাচ জেতান। আয়ারল্যান্ড ১৯.৫ ওভারে লক্ষ্য অর্জন করে এবং ৩ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে যায়।

Google news