ভালো গায়ক না হয়েও সারেগামাপা-র বিজয়ী অর্কদীপ! শো বয়কটের দাবি দর্শকদের

শুক্লা রায়চৌধুরী,কলকাতাঃ  গত দুই বছর ধরে বারবার পক্ষপাত দোষে দুষ্ট হয়ে আসছে জি বাংলার জনপ্রিয় সিঙ্গিং রিয়েলিটি শো ‘সারেগামাপা’। এর আগেও ‘সারেগামাপা’-র বিজয়ী নিয়ে বিতর্ক হয়েছিল। বাংলাদেশি গায়ক নোবেল (Nobel)-এর যোগ্যতা থাকা সত্ত্বেও অপর একজন প্রতিযোগী বিজয়ী হয়েছিলেন। অপমান করা হয়েছিল নোবেলের বাবাকেও। তাঁদের জন্য সামান্য খাবার ও জলের ব্যবস্থাও ছিল না। নোবেলের বাবা এই নিয়ে অভিযোগ না করলেও অপর প্রতিযোগীরা জানিয়েছিলেন সেই ঘটনা।আবারও শুরু হল 2021 সালে  উইনিং ট্রফি নিয়ে বিতর্ক। চলতি বছরে ‘সারেগামাপা’-র সঞ্চালকের দায়িত্বে ছিলেন আবীর চট্টোপাধ্যায় (Abir chatterjee)। সঙ্গীতগুরু ছিলেন রাঘব (Raghav), মনোময় (manomay), ও ইমন (Imon)।শো’এর বিচারকের আসনে ছিলেন আকৃতি কক্কর (Akriti kakkar), শ্রীকান্ত আচার্য (srikanta acharjee), জয় সরকার (jay sarkar)এবং মিকা সিং (Mika singh)।

দীর্ঘ ছয়মাস ধরে চলা ‘সারেগামাপা’-র গ্র‍্যান্ড ফিনালে-র প্রতিযোগী ছিলেন রক্তিম চৌধুরী (Raktim chowdhury), জ‍্যোতি শর্মা (Jyoti sharma), নীহারিকা নাথ (Niharika nath), অর্কদীপ মিশ্র (Arkadip mishra), বিদিপ্তা চক্রবর্তী (Bidipta chakraborty), অনুষ্কা পাত্র (Anushka patra)। প্রত্যেকেই নিজের গায়কীতে অসাধারণ। গ্র‍্যান্ড ফিনালে-র প্রথম রাউন্ডে এলিমিনেটেড হয়ে যান জ‍্যোতি ও রক্তিম। সবশেষে বিদিপ্তা, অনুষ্কা ও নীহারিকাকে হারিয়ে প্রথম হন অর্কদীপ।

অর্কদীপ একজন লোকসঙ্গীত শিল্পী। তাঁর মেন্টর ইমন। এই মুহূর্তে মনোময় ও রাঘবের তুলনায় চর্চার শিরোনামে রয়েছেন ইমন। চুলচেরা বিচার করলে অর্কদীপের থেকে বাকিরা অনেক বেশি যোগ্যতাসম্পন্ন। দর্শকদের মতে, অর্কদীপকে বিজয়ী করা হবে, এটা আগে থেকেই ঠিক ছিল। কিন্তু চ্যানেল কর্তৃপক্ষ ও ‘সারেগামাপা’-র প্রযোজনা সংস্থা জানিয়েছেন, এই ধারণা একেবারেই ভুল। কিন্তু প্রতিবারই কি করে একই ভুল হতে পারে? দর্শকমহল ‘সারেগামাপা’ শো-টি পছন্দ করেন। গত দুই বছর ধরে সেই দর্শকরাই কেন আঙুল তুললেন এই শোয়ের দিকে? তাঁরা জানিয়েছেন, পরের বার থেকে এই শো তাঁরা দেখবেন না।বয়কট করার আবেদন জানিয়েছেন অনেকেই তাঁদের নিজেদের সোশ্যাল মিডিয়ায়।

 অর্কদীপের জয় বহু অমীমাংসিত প্রশ্ন রেখে গেলেও তিনি তাঁর ফ্যানদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি জানিয়েছেন, মঞ্চের লড়াই এখানে শেষ হয়ে গেলেও জীবনের লড়াই শেষ হয়নি। অর্কদীপ নেটিজেনদের কাছে আশীর্বাদ চেয়েছেন। তবে “রিয়েলিটি শোয়ে বিজয়ী হওয়া মানে সেরা গায়ক বা গায়িকা হওয়া নয়।নিশ্চই সে একজন ভাল শিল্পী অস্বীকার করার জায়গা নেই তবে, যেহেতু অর্কদীপ একজন লোকসঙ্গীত শিল্পী সেজন্য হাই নোটে মন্দ গায় না, বিশেষ করে সুফি সঙ,তাবলে সে ভার্সেটাইল সিঙ্গার নয় যে তাকে বিজয়ী করতে হবে” এই ভাবে লিখে বহু গুণমুগ্ধ শ্রোতা তাঁদের নিজেদের সোশ্যাল মিডিয়ায় লিখে প্রতিবাদের ঝড় তুলেছেন। এখন সেটাই দেখার যে,অর্কদীপ নিজের কমফর্ট জোন ভেঙে কতটা বেরোতে পারেন।

Google news