মেয়াদের ২২ বছর আগে চাকরি থেকে ইস্তফা দিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়

নিজস্ব প্রতিনিধি, কলকাতাঃ দক্ষিণ কলকাতার মিলি আল আমিন কলেজের অধ্যাপিকা পদ থেকে ইস্তফা দিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়। ইমেল মারফত সেই চিঠি রাজ্যপাল থেকে রাজ্যের শিক্ষামন্ত্রী সকলের কাছে পাঠিয়েছেন তিনি।

তবে শোভন চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ হিসেবে পরিচিতি পাওয়ার পর থেকে সবকিছুই বেশ কঠিন হয়ে উঠতে করে। শোভন চট্টোপাধ্যায় মন্ত্রিসভা এবং তৃণমূল ছাড়ার পরে তা আরও তীব্র আকার নেয়। মিলি আল আমিন কলেজের পলিটিক্যাল সায়েন্সের অধ্যাপিকা বৈশাখী বন্দ্যোপাধ্যায় মেয়াদ ফুরনোর ২২ বছর আগেই চাকরি থেকে ইস্তফা দিলেন।

অনেকদিন থেকেই রাজ্য সরকারের সঙ্গে নানা কারণে বিরোধিতার সুর শোনা গিয়েছে শোভন-বান্ধবী বৈশাখীর বন্দ্যোপাধ্যায়ের গলায়। তবে সম্প্রতি ফিরহাদ হাকিমের বিরুদ্ধে সরাসরি অভিযোগ এনেছেন অধ্যাপিকা।

সরাসরি জানিয়েছেন, ফিরহাদ হাকিম তাঁর বিরুদ্ধে বিদ্বেষ ছড়াচ্ছেন। কলেজে পড়াতে যাওয়া অসম্ভব হয়ে উঠেছে। নিরাপত্তাহীনতায় ভূগছেন বলেও জানান তিনি।

ঘটনাক্রমে তাঁকে রাজা রামমোহন কলেজে বদলি করে দেওয়া হয়। বলা হয় ‘জনস্বার্থে বদলি’। এর আগেও একাধিকবার চাকরি থেকে ইস্তফা দেওয়ার কথা শোনা গিয়েছিল বৈশাখীর বন্দ্যোপাধ্যায়ের মুখে। একাধিকবার বৈঠক করেছিলেন শিক্ষামন্ত্রীর সঙ্গে।

তবে কলেজের মধ্যে একাংশের সঙ্গে সংঘাত এবং হাতাহাতির পরিস্থিতি তৈরির অভিযোগ এনেছেন তিনি। এবার মিলি আল আমিন কলেজের অধ্যাপিকা পদ থেকে ইস্তফা দিলেন বৈশাখী বন্দ্যোপাধ্যায়।