লোকাল ট্রেন চালানোর প্রস্তুতি নিচ্ছে স্টেশনগুলি

সৌভিক সরকার, বনগাঁঃ  লোকাল ট্রেন চালানোর প্রস্তুতি শুরু করেছে রেল দফতর। করোনা আবহে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য একগুচ্ছ ব্যবস্থা নেওয়া হচ্ছে রাজ্যের বিভিন্ন স্টেশনে।চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে চালু হতে চলেছে লোকাল ট্রেন পরিষেবা। গত মার্চ মাসের শেষ সপ্তাহ থেকে করোনা আবহে সারা দেশব্যাপী লোকাল ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। ফলে সাধারণ মানুষ পড়েন চরম বিপাকে।

একদিকে করোনার সংক্রমণ ঠেকাতে রেলের লোকাল ট্রেন বন্ধের সিদ্ধান্ত, অন্যদিকে তাদের দৈনন্দিন কর্মজীবনে যাতায়াতের ছন্দপতন এই দুইয়ের যাঁতাকলে পড়ে সাধারণ মানুষ চরম সমস্যার মধ্যে দিন কাটিয়েছেন। সম্প্রতি রাজ্য সরকার ঘোষণা করেছে সামাজিক দূরত্ব মেনে লোকাল ট্রেন যদি চালানো যায় তাদের কোন আপত্তি নেই। এরপরই নড়েচড়ে বসেন রেল কতৃপক্ষ।

ইতিমধ্যে রেল ঘোষণা করেছে যে, আগামী ৭ সেপ্টেম্বর থেকে চলবে মেট্রো। এরপরেই লোকাল ট্রেন চালানোর প্রস্তুতি নিচ্ছে পূর্ব রেল। শিয়ালদা বনগাঁ রেল পথের হাবরা, মসলন্দপুর, গোবরডাঙ্গা, সহ বিভিন্ন স্টেশনে দেখা যাচ্ছে রেলের কর্মচারীরা প্ল্যাটফর্ম এর উপরে সাদা রঙের গোল চিহ্ন করে দিচ্ছেন।

কিন্তু ইতিমধ্যে প্রশ্ন উঠতে শুরু করেছে সামাজিক দূরত্ব মেনে ট্রেন চালানো কি সম্ভব? সাধারণ মানুষের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে তবে লোকাল ট্রেন চালু হলে করোনার সংক্রমণ যে বাড়বে এটা বলার অপেক্ষা রাখে না।

Google news