Tirupati Temple: তিরুপতির মন্দিরের লাড্ডুতে পশুর চর্বি! অন্ধ্রের মুখ্যমন্ত্রীর মন্তব্যকে ঘিরে জোর বিতর্ক

অন্ধ্র প্রদেশের মুখ্যমন্ত্রী এন চন্দ্রবাবু নাইডু তিরুপতির (Tirupati Temple) শ্রী ভেঙ্কটেশ্বর মন্দিরে দেওয়া পবিত্র  প্রসাদ লাড্ডুতে পশুর চর্বি সহ অন্যান্য নিম্নমানের উপাদান ব্যবহার করা হচ্ছে অভিযোগ করেন। তাঁর অভিযোগের তীর পূর্ববর্তী YSRCP সরকারের বিরুদ্ধে। এনডিএ বিধায়ক দলের বৈঠকে নাইডু এই অভিযোগ করেছেন।

 

বৈঠকে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী অভিযোগ করেছেন শ্রী ভেঙ্কটেশ্বর মন্দিরে (Tirupati Temple) নিম্নমানের উপাদান দিয়ে প্রসাদ করা হতো। সেখানে (Tirupati Temple)  দেওয়া হতো পশুর চর্বি। তবে চন্দ্রবাবু নাইডুর এই মন্তব্যের অভিযোগের তীব্র বিরোধিতা করেন YSRCP-এর নেতারা। সিনিয়র ওয়াইএসআরসিপি নেতা এবং প্রাক্তন টিটিডি চেয়ারম্যান ওয়াইভি সুব্বা রেড্ডি নাইডুর বিবৃতিগুলিকে “মিথ্যাচার” বলে অভিহিত করেছেন। পাশাপাশি তিনি বলেন, রাজনৈতিক লাভের জন্য এই ধরনের “নোংরা” মন্তব্য করা হয়েছে। অন্যদিকে অন্ধ্রপ্রদেশের  তথ্যপ্রযুক্তি মন্ত্রী নারা লোকেশ এই পরিস্থিতির (Tirupati Temple) জন্য আগের সরকারকেই দায়ী করেছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, লক্ষ লক্ষ ভক্ত ও অনুগামীর ভাবাবেগে জগন মোহন রেড্ডির সরকার আঘাত করেছে।

 

অন্ধ্র প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি ওয়াইএস শর্মিলা দাবি করেছেন যে নাইডুকে (Tirupati Temple) তাঁর মন্তব্যের জন্য জবাবদিহি করতে হবে। মন্দিরের পবিত্রতা রক্ষা করার প্রয়োজনীয়তার উপর জোর দিয়ে এই মন্তব্যের তদন্তের দাবি করেন। তিনি বলেন, তদন্তের মাধ্যমে প্রমাণ করতে হবে আগের সরকার প্রসাদের নিম্নমানের উপাদান ও পশুর চর্বি ব্যবহার করতেন। তিনি বলেন, “টিডিপি এবং ওয়াইএসআরসিপি জঘন্য রাজনীতিতে লিপ্ত হচ্ছে, তিরুমালাকে অপবিত্র করছে এবং হিন্দুদের অনুভূতিতে আঘাত করছে। এই মন্তব্যগুলি ভগবান ভেঙ্কটেশ্বরের প্রতি শ্রদ্ধার ওপর একটা কালো দাগ ফেলছে। লক্ষ লক্ষ হিন্দু ভগবান ভেঙ্কটেশ্বরের পুজো করেন। তাঁদের ভক্তিকে অসম্মান করা হচ্ছে।” পাশে তিনি  এই বিষয়ে সিবিআই তদন্তের দাবি করেন।

 

প্রাক্তন টিটিডি চেয়ারম্যান ভূমনা করুণাকর রেড্ডি চন্দ্রবাবুর মন্তব্যকে লজ্জাজনক বলে অবিহিত করেছেন। চন্দ্রবাবু নাইডুর বিরুদ্ধে ভগবান ভেঙ্কটেশ্বরের প্রতি আস্থার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে বলে তিনি অভিযোগ করেন। এই মন্তব্য তুলে নেওয়ার দাবি জানান তিনি।

Google news