Friday, October 18, 2024
HomeবিনোদনProsenjit-Deboshree: এত দিনে প্রসেনজিৎ-দেবশ্রীর বিচ্ছেদের কারণ সামনে আসতেই অবাক ভক্তরা

Prosenjit-Deboshree: এত দিনে প্রসেনজিৎ-দেবশ্রীর বিচ্ছেদের কারণ সামনে আসতেই অবাক ভক্তরা

Published on

খবরএইসময় ডেস্ক: বাংলা চলচ্চিত্র জগতের অন্যতম দুই প্রথম সারির নক্ষত্র প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দেবশ্রী রায়। একটা সময় এই দু-জনের সম্পর্ক টলি পাড়ার অন্যতম চর্চার বিষয়বস্তু ছিল। বন্ধুত্ব দিয়েই শুরু হয়েছিল সম্পর্কটা। এরপর ধীরে ধীরে একে অপরের সহকর্মী হন তারা। পর্দার সামনে হোক কিংবা পিছনে একসাথেই দেখা যেত তাদের। সেইসময় জুটি হিসেবেও সফল ছিলেন তারা। আর সব মিলিয়ে তাদের মাঝে প্রেমের সম্পর্ক তৈরি হতে বিশেষ সময় লাগেনি। বন্ধুত্ব থেকে প্রেম আর সেই প্রেমের সম্পর্কই গড়িয়েছিল বিয়ে পর্যন্ত। তবে বেশিদিন একসাথে থাকা হয়নি তাদের। বছর তিনেকের মধ্যেই বিচ্ছেদের পথে হেঁটেছিলেন তারা।

১৯৯২ সালে দেবশ্রী রায়ের সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন টলিউডের বুম্বাদা। শোনা যায়, বিয়ের কয়েকদিন পর থেকেই তাদের মাঝে অশান্তি শুরু হয়ে যায়। বিয়ের পর বছর তিনেকের মধ্যেই তারা আলাদা থাকার সিদ্ধান্ত নিয়ে নিয়েছিলেন। মিডিয়াতে তাদের বিয়ের থেকেও বিচ্ছেদ নিয়ে বেশি চর্চিত ছিল। যদিও তাদের বিচ্ছেদের চর্চার রেস যে চলছে আজও, তা বলাই বাহুল্য।

দেবশ্রী রায়ের সাথে বিচ্ছেদের দু’বছরের মধ্যেই আবারো বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। ১৯৯৭ সালে তিনি অপর্ণা গুহ ঠাকুরতার সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন। তবে এ বিয়েও বেশি দিন টেকেনি। ২০০২ সালেই আলাদা হয়ে যান তারা। উল্লেখ্য, তাদের একটি কন্যা সন্তান রয়েছে। নাম প্রেরণা চ্যাটার্জী। মাঝে তার ডেবিউর কথা শোনা গেলেও, এখনো পর্যন্ত তার দেখা মেলেনি ইন্ডাস্ট্রিতে।

দ্বিতীয়বার বিচ্ছেদের বছরেই বুম্বা দা ফের বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন অর্পিতা চ্যাটার্জীর সাথে। সেই থেকে আজ পর্যন্ত তারা একসাথেই সংসার করছেন। কর্ম জগতের পাশাপাশি বজায় রেখে চলেছেন ব্যক্তিগত জীবনও। তাদের ছেলের নাম ত্রিশানজিৎ চট্টোপাধ্যায়।

তবে প্রসেনজিৎ’এর সাথে বিচ্ছেদের পর দেবশ্রী রায় কিন্তু নতুন করে সংসার করার কথা ভাবেননি, রয়ে গিয়েছেন একাই। সম্পর্কের এত ওঠাপড়ার মধ্য দিয়ে গেলেও আজও থেকে থেকে এই প্রাক্তন তারকা জুটিকে নিজেদের ভেঙ্গে যাওয়া সম্পর্ক নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয়। যদিও বিচ্ছেদের পর থেকেই মুখে কুলুপ এঁটেছেন তাঁরা। একে অপরের বিরুদ্ধে কিংবা পক্ষে কোনদিনই কোন মন্তব্য মিডিয়ার সামনে করেননি তারা। বরং কোন সাক্ষাৎকারে কিংবা অনুষ্ঠানে একে অপরের প্রসঙ্গে প্রশ্ন শুনলে সবসময়ই এড়িয়ে চলেন তারা। শোনা যায়, কোনো এক সাক্ষাৎকারে দেবশ্রী রায়কে অভিনেতার প্রসঙ্গ তুলে প্রশ্ন করা হলে রীতিমত রেগে গিয়েছিলেন তিনি।

দেবশ্রী রায় ও প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ের বিচ্ছেদের কারণ হিসেবে একাধিক কারণ বারবার সামনে এসেছে সকলের। টলিপাড়ার অন্দরের গুঞ্জন থেকে জানা গিয়েছিল, সেইসময় অভিনেত্রীর উপর কিছুটা হিংসা জন্মেছিল অভিনেতার। ঋতুপর্ণ ঘোষ পরিচালিত ‘উনিশে এপ্রিল’ ছবিতে অভিনয়ের জন্য শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় পুরস্কার পেয়েছিলেন দেবশ্রী রায়। সেই ছবিতে অপর্ণা সেনের পাশাপাশি ছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়ও। তবে দেবশ্রী জাতীয় পুরস্কার পাওয়ার পর থেকেই তার উপর নাকি হিংসা জন্মেছিল অভিনেতার। আর সেই থেকেই অশান্তির শুরু, তারপরে বিচ্ছেদ।

তাদের বিচ্ছেদের কারণ হিসেবে একথাও শোনা গিয়েছিল যে বিয়ের পর নাকি ক্রিকেটার সন্দীপ পাতিলের সাথে সম্পর্কে জড়িয়ে ছিলেন অভিনেত্রী। পাশাপাশি তাদের বিচ্ছেদের কারণ হিসেবে এও শোনা গিয়েছিল, বিয়ের পরেই নাকি দেবশ্রী রায়কে অভিনয় ছেড়ে দিতে বলেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যা মানতে নারাজ ছিলেন তিনি সেই থেকেই অশান্তির শুরু। তবে এর মধ্যে কোন কথাটা সত্যি? আর কোন কথাটা মিথ্যে! তা বলা মুশকিল। তবে এতবছর পরেও তাদের বিচ্ছেদ নিয়ে আজও চর্চা চলে মিডিয়াতে, যা শুনতে কিংবা পড়তে আগ্রহী ভক্তরাও।

Latest articles

Jammu & Kashmir: ওমর মন্ত্রিসভার প্রথম বৈঠকেই পূর্ণ রাজ্যের প্রস্তাব পাশ, মন্ত্রীদের দপ্তর বণ্টন

জম্মু-কাশ্মীরে (Jammu & Kashmir) নতুন সরকার গঠনের পর এখন মন্ত্রীদের দপ্তরও ভাগ করা হয়েছে।...

Salman Khan Threat: ‘সলমনের অবস্থা হবে বাবা সিদ্দিকীর চেয়েও খারাপ’, মুম্বই পুলিশকে হুমকি মেসেজ, দাবি ৫ কোটি

সমস্যা ফের বাড়ল বলিউড অভিনেতা সলমন খানের (Salman Khan Threat)। মুম্বাই ট্রাফিক পুলিশের হোয়াটসঅ্যাপ...

RG Kar: সুপ্রিম শুনানির জের! আরজি কর থেকে সরিয়ে নেওয়া হল সমস্ত সিভিক ভলেন্টিয়ার

আরজি করে (RG Kar)নিরাপত্তার দায়িত্বে রাখা হচ্ছে না আর কোনও সিভিক ভলেন্টিয়ারকে। ২৯ জন...

Weather Update: নতুন করে বাংলায় বৃষ্টির ভ্রূকূটি! দীপাবলিতে ভাসতে পারে বৃষ্টিতে

বৃহস্পতিবারও বাংলায় বিক্ষিপ্ত (Weather Update)বৃষ্টিপাত হয়। দক্ষিণে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বাংলাতে বৃষ্টিপাত(Weather Update)...

More like this

RG Kar: সুপ্রিম শুনানির জের! আরজি কর থেকে সরিয়ে নেওয়া হল সমস্ত সিভিক ভলেন্টিয়ার

আরজি করে (RG Kar)নিরাপত্তার দায়িত্বে রাখা হচ্ছে না আর কোনও সিভিক ভলেন্টিয়ারকে। ২৯ জন...

Weather Update: নতুন করে বাংলায় বৃষ্টির ভ্রূকূটি! দীপাবলিতে ভাসতে পারে বৃষ্টিতে

বৃহস্পতিবারও বাংলায় বিক্ষিপ্ত (Weather Update)বৃষ্টিপাত হয়। দক্ষিণে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বাংলাতে বৃষ্টিপাত(Weather Update)...

Vice chancellor appointment: অবশেষে স্থায়ী উপাচর্য পেতে চলেছে বিশ্ববিদ্যালয়গুলো! শুক্রবার থেকে শুরু হচ্ছে নিয়োগ

উপাচার্য নিয়োগ নিয়ে (Vice chancellor appointment) অবশেষে জট কাটতে চলেছে। বিশ্ববিদ্যালয়গুলোতে স্থায়ী (Vice chancellor...