Friday, October 18, 2024
Homeখেলার খবরPak Vs Ire: ফখর-রিজওয়ানের ঝড়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সমতায় ফিরল পাকিস্তান

Pak Vs Ire: ফখর-রিজওয়ানের ঝড়ে আয়ারল্যান্ডের বিরুদ্ধে সমতায় ফিরল পাকিস্তান

Published on

আয়ারল্যান্ডের কাছে সিরিজের প্রথম ম্যাচে হেরে গিয়েছিল পাকিস্তান (Pak Vs Ire)। গতকাল সিরিজের দ্বিতীয় ম্যাচে সহজ জয়ে আইরিশদের হারিয়ে সমতায় ফিরেছে পাক বাহিনী। ডাবলিনে আয়ারল্যান্ডের দেওয়া ১৯৩ রানের লক্ষ্য ১৯ বল ও ৭ উইকেট হাতে রেখে পেরিয়েছে পাকিস্তান।

পাকিস্তান সহজ জয় পেয়েছে মহম্মদ রিজওয়ান ও ফখর জামানের ঝড়ে। ফখর ৪০ বলে ৭৮ রান করে আউট হলেও রিজওয়ান ৪৬ বলে ৭৫ রান করে অপরাজিত ছিলেন। ৬টি ছক্কা মেরেছেন ফখর, রিজওয়ানের ব্যাট থেকে এসেছে ৪টি ছক্কা। রিজওয়ান ফেরার পর ব্যাটিংয়ে নামেন আজম খান। পাকিস্তানের প্রাক্তন উইকেট কিপার মইন খানের পুত্র ক্রিজে নেমেই রীতিমতো ঝড় তোলেন মাত্র ১০ বলে ৪টি ছক্কায় অপরাজিত ৩০ রান করে অপরাজিত থাকেন তিনি।

এদিন টসে জিতে বিপক্ষ দলকে ফিল্ডিং করতে পাঠিয়েছিলেন পাক অধিনায়ক বাবর আজম। আয়ারল্যান্ড নির্ধারিত ওভারে ৭ উইকেটের বিনিময়ে ১৯৩ রান করে। রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই উইকেট হারায় পাকিস্তান। দ্বিতীয় বলে ছক্কা মেরে রানের খাতা খোলা সাইম আইয়ু্ব মার্ক অ্যাডাইরের করা পরের বলটিকে শর্ট মিডউইকেটের ফিল্ডার কার্টিস ক্যাম্ফারের হাতে তুলে দেন। এরপর ক্রিজে আসা অধিনায়ক বাবর আজম কোনও রান না করেই ফেরেন পরের ওভারে। দলের স্কোর তখন ২ উইকেটের বিনিময়ে ১৩। গ্রাহাম হিউমের বলে উইকেটকিপারকে ক্যাচ দেন বাবর।

এরপর জুটি বাঁধেন ফখর-রিজওয়ান। তৃতীয় উইকেটে ১৪০ রান যোগ করেন দুজনে। শুরু থেকে আস্কিং রান রেটের সঙ্গে তাল মিলিয়ে ব্যাট করেছেন দুজন। তৃতীয় থেকে সপ্তম, এই পাঁচ ওভারেই দলের রানটাকে ৭১–এ নিয়ে যান ফখর-রিজওয়ান। পরের তিন ওভারে ১৬ রান দিয়ে একটু লাগাম টেনে ধরেছিল আইরিশরা।

তবে কার্টিস ক্যাম্ফারের করা ১১তম ওভারে ১৪ রান নিয়ে আবার নাটাই নিজেদের হাতে তুলে নেন রিজওয়ান-ফখর। পরের ওভারে প্রথম বলে বেন হোয়াইটকে ছক্কা মেরে ৩৪তম বলে ফিফটি পেয়ে যান রিজওয়ান। দুই ওভার পরে ক্রেইগ ইয়াংকে ছক্কা মেরে ফিফটিতে পৌঁছান ফখরও। ৩১ বলে ৫০ ছোঁয়া ফখর পরের দুই বলে তোলেন আরও ১০ রান। ৪০ বলে ৭৮ রান করা ফখর ফেরেন ১৫তম ওভারে দলকে ১৫৩ রানে রেখে। ফখর ফেরার পর ৩৩ বলে ৪১ রান দরকার ছিল পাকিস্তানের। সমীকরণটা ১৪ বলেই মিলিয়ে ফেলেন রিজওয়ান-আজমরা। ১৭তম ওভারে আজমের তিন ছক্কার শেষটিই জিতিয়ে দেয় পাকিস্তানকে। ম্যাচের সেরা হয়েছেন মহম্মদ রিজওয়ান।

এর আগে আয়ারল্যান্ড প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৯৩ রান। ৩৪ বলে সর্বোচ্চ ৫১ রান করেন লোরকান টাকার। এ ছাড়া হ্যারি টেক্টর ২৮ বলে ৩২ ও শেষ দিকে গ্যারেথ ডেলানি ১০ বলে ২৮ ও কার্টিস ক্যাম্ফার ১৩ বলে ২২ রান করেন। পাকিস্তানি পেসার শাহিন আফ্রিদি ৪৯ রানে নিয়েছেন ৩ উইকেট।

Latest articles

Fire at hospital: শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন! দমবন্ধ হয়ে মৃত্যু রোগীর

শুক্রবার সকালে শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire at hospital)। শিয়ালদহ ইএসআই হাসপাতালে (Fire at hospital)...

Jammu & Kashmir: ওমর মন্ত্রিসভার প্রথম বৈঠকেই পূর্ণ রাজ্যের প্রস্তাব পাশ, মন্ত্রীদের দপ্তর বণ্টন

জম্মু-কাশ্মীরে (Jammu & Kashmir) নতুন সরকার গঠনের পর এখন মন্ত্রীদের দপ্তরও ভাগ করা হয়েছে।...

Salman Khan Threat: ‘সলমনের অবস্থা হবে বাবা সিদ্দিকীর চেয়েও খারাপ’, মুম্বই পুলিশকে হুমকি মেসেজ, দাবি ৫ কোটি

সমস্যা ফের বাড়ল বলিউড অভিনেতা সলমন খানের (Salman Khan Threat)। মুম্বাই ট্রাফিক পুলিশের হোয়াটসঅ্যাপ...

RG Kar: সুপ্রিম শুনানির জের! আরজি কর থেকে সরিয়ে নেওয়া হল সমস্ত সিভিক ভলেন্টিয়ার

আরজি করে (RG Kar)নিরাপত্তার দায়িত্বে রাখা হচ্ছে না আর কোনও সিভিক ভলেন্টিয়ারকে। ২৯ জন...

More like this

Fire at hospital: শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন! দমবন্ধ হয়ে মৃত্যু রোগীর

শুক্রবার সকালে শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire at hospital)। শিয়ালদহ ইএসআই হাসপাতালে (Fire at hospital)...

RG Kar: সুপ্রিম শুনানির জের! আরজি কর থেকে সরিয়ে নেওয়া হল সমস্ত সিভিক ভলেন্টিয়ার

আরজি করে (RG Kar)নিরাপত্তার দায়িত্বে রাখা হচ্ছে না আর কোনও সিভিক ভলেন্টিয়ারকে। ২৯ জন...

Weather Update: নতুন করে বাংলায় বৃষ্টির ভ্রূকূটি! দীপাবলিতে ভাসতে পারে বৃষ্টিতে

বৃহস্পতিবারও বাংলায় বিক্ষিপ্ত (Weather Update)বৃষ্টিপাত হয়। দক্ষিণে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বাংলাতে বৃষ্টিপাত(Weather Update)...