Friday, October 18, 2024
Homeদেশের খবরDelhi Liquor Scam: আবগারি দুর্নীতি মামলায় চার্জশিট দিল ইডি, কেজরিওয়াল ও আপ...

Delhi Liquor Scam: আবগারি দুর্নীতি মামলায় চার্জশিট দিল ইডি, কেজরিওয়াল ও আপ দোষী সাব্যস্ত

Published on

এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দিল্লি আবগারি কেলেঙ্কারিতে (Delhi Liquor Scam) ৩৮ জন অভিযুক্তের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছে। চার্জশিটে অরবিন্দ কেজরিওয়ালকে ৩৭ নম্বর অভিযুক্ত এবং তাঁর দল আম আদমি পার্টি (এএপি)-কে ৩৮ নম্বর অভিযুক্ত করা হয়েছে। ২৩২ পৃষ্ঠার চার্জশিটে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে গুরুতর অভিযোগ এনেছে ইডি। এও বলা হয়েছিল যে, মদ ব্যবসায়ীদের সঙ্গে এই যোগসাজশের উদ্দেশ্য ছিল দলের নেতাদের পক্ষে নীতি তৈরি করে তাদের উপকার করা।

Arvind Kejriwal news: ED inadvertently revealed motive behind Delhi CM's  arrest, claims Atishi; says 'BJP wants...' | Today News

ইডি-র চার্জশিট অনুসারে, নতুন আবগারি নীতি প্রণয়নের (Delhi Liquor Scam) পিছনে উদ্দেশ্য ছিল মুখ্যমন্ত্রী কেজরিওয়াল, মণীশ সিসোদিয়া এবং আম আদমি পার্টির অন্যান্য নেতাদের ঘুষের পরিবর্তে দক্ষিণের লবিকে উপকৃত করা। চার্জশিটে বলা হয়েছে, “তদন্তের ভিত্তিতে, বিজয় নায়ার দলের কোনও পদে অধিষ্ঠিত ছিলেন না, বরং আপ নেতাদের মধ্যস্থতাকারী, যোগাযোগকারী বা দালাল হিসাবে কাজ করছিলেন। বিশেষ করে অরবিন্দ কেজরিওয়াল।

Delhi Court Takes Cognizance Of ED's Chargesheet Against Chief Minister Arvind  Kejriwal, AAP In Liquor Policy Case

চার্জশিট অনুসারে, বিজয় নায়ার-এর কাজ ছিল মদ ব্যবসায়ীদের সঙ্গে হাত মেলানো এবং আপ নেতাদের ঘুষ নেওয়ার পথ সুগম করার জন্য তাদের পক্ষে নীতি পরিচালনা করা। ১৭ নভেম্বর, ২০২২-এ দেওয়া তাঁর বিবৃতিতে নায়ার বলেছিলেন যে তিনি ২০২১ সালের মার্চ থেকে নতুন এক্সাইস নীতি (Delhi Liquor Scam) সম্পর্কে মদ ব্যবসায়ীদের সাথে ক্রমাগত বৈঠক করে চলেছেন, এমনকি তিনি দিল্লি সরকারের কোনও সরকারী বা রাজনৈতিক পদেও ছিলেন না। তাঁর কাজ ছিল দিল্লি সরকারের জন্য জনসংযোগ করা। এটি এএপি-তে তাঁর প্রভাব এবং দলীয় নেতাদের সঙ্গে তাঁর গভীর যোগসাজশের প্রমাণ দেয়।

Arvind Kejriwal should be given chance to lead India: Manish Sisodia |  Today News

পরের দিন, ১৮ নভেম্বর, নায়ার ইডি-কে জানান যে তিনি মুখ্যমন্ত্রীর বাসভবনের কাছে একটি সরকারি বাংলোতে থাকেন। বাংলোটি দিল্লির ক্যাবিনেট মন্ত্রী কৈলাশ গেহলটকে বরাদ্দ করা হয়েছিল। এছাড়াও, চার্জশিটে বলা হয়েছে যে নায়ার মুখ্যমন্ত্রীর ক্যাম্প অফিস থেকে কাজ করতেন।

অন্যদিকে, মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের পিএ (রিসার্চ ফেলো) অক্ষয় মালহোত্রা এই বছরের ১ এপ্রিল বলেছিলেন যে নায়ার আপের মিডিয়া এবং যোগাযোগের প্রধান ছিলেন। তা সত্ত্বেও, নায়ার কখনও কোনও বিধায়কের সঙ্গে দেখা করেননি, তাঁর রিপোর্টিং সরাসরি কেজরিওয়াল, মণীশ সিসোদিয়া এবং অতিশীর কাছে ছিল। মজার বিষয় হল, নায়ার-এর রিপোর্টে প্রবেশাধিকার থাকার কথা স্পষ্টভাবে অস্বীকার করেছিলেন কেজরিওয়াল।

cbi demands arvind kejriwal custody Delhi Liquor Policy Case Rouse Avenue  Court asks file bail plea in concern court | Arvind Kejriwal: अरविंद  केजरीवाल के वकील क्या बोले, जो कोर्ट ने कहा- '

ইডি একই বছরে দিল্লি সরকারের মন্ত্রী কৈলাশ গেহলটের বিবৃতিও রেকর্ড করেছে যেখানে তিনি বলেছিলেন যে আমি আমার সরকারি বাংলো নায়ারকে দিইনি, আমি এই বাংলোটি আশিস মালহোত্রাকে দিয়েছিলাম কারণ তিনি মুখ্যমন্ত্রীর বাসভবনের বিশেষ সদস্য ছিলেন।

প্রায় দুই বছর আগে, ২০২২ সালে, তদন্তকারী সংস্থা কারাগারে মদ ব্যবসায়ী (Delhi Liquor Scam) সমীর মহেন্দ্রুর বিবৃতি রেকর্ড করেছিল। সমীর বলেছিলেন যে বিজয় নায়ারই ফেসটাইমের মাধ্যমে তাঁর সঙ্গে কথা করিয়েছিলেন, যেখানে তিনি বলেছিলেন যে নায়ার তাঁর নিজের ছেলে, আপনি এটা বিশ্বাস করতে পারেন। নায়ার আমাকে বলেছিলেন যে নতুন মদ নীতির পিছনে কেজরিওয়ালের মস্তিষ্ক রয়েছে।

নায়ার, কোনও পদ ছাড়াই, নীতির (Delhi Liquor Scam) খসড়া তৈরি হওয়ার আগেই দক্ষিণ লবির মদ ব্যবসায়ী, বিআরএস নেতা কে কবিতা, বুচি বাবু এবং সুরেশ মেননের সঙ্গে একের পর এক বৈঠক করছিলেন। জিজ্ঞাসাবাদের সময়, যখন নায়ার ও কেজরিওয়ালকে জিজ্ঞাসা করা হয় যে নায়ার তাদের সাথে কোন পদে বৈঠক করছেন, তখন তারা দুজনেই উত্তর দিতে পারেননি।

Latest articles

Purulia: ২৪ ঘণ্টার মধ্যে কুমারী নদীর তীর থেকে উদ্ধার দুই মৃতদেহ! পুরুলিয়া জুড়ে আতঙ্ক

২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পুরুলিয়ার (Purulia)কুমারী নদী থেকে ফের একটি মৃতদেহ উদ্ধার করা...

Lily Chakraborty: গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি লিলি চক্রবর্তী! কী বলছেন চিকিৎসকরা

ফের অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলেন অভিনেত্রী লিলি চক্রবর্তী (Lily Chakraborty)। গত ১২ দিন...

Fire at hospital: শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন! দমবন্ধ হয়ে মৃত্যু রোগীর

শুক্রবার সকালে শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire at hospital)। শিয়ালদহ ইএসআই হাসপাতালে (Fire at hospital)...

Jammu & Kashmir: ওমর মন্ত্রিসভার প্রথম বৈঠকেই পূর্ণ রাজ্যের প্রস্তাব পাশ, মন্ত্রীদের দপ্তর বণ্টন

জম্মু-কাশ্মীরে (Jammu & Kashmir) নতুন সরকার গঠনের পর এখন মন্ত্রীদের দপ্তরও ভাগ করা হয়েছে।...

More like this

Purulia: ২৪ ঘণ্টার মধ্যে কুমারী নদীর তীর থেকে উদ্ধার দুই মৃতদেহ! পুরুলিয়া জুড়ে আতঙ্ক

২৪ ঘণ্টা কাটতে না কাটতেই পুরুলিয়ার (Purulia)কুমারী নদী থেকে ফের একটি মৃতদেহ উদ্ধার করা...

Fire at hospital: শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন! দমবন্ধ হয়ে মৃত্যু রোগীর

শুক্রবার সকালে শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire at hospital)। শিয়ালদহ ইএসআই হাসপাতালে (Fire at hospital)...

RG Kar: সুপ্রিম শুনানির জের! আরজি কর থেকে সরিয়ে নেওয়া হল সমস্ত সিভিক ভলেন্টিয়ার

আরজি করে (RG Kar)নিরাপত্তার দায়িত্বে রাখা হচ্ছে না আর কোনও সিভিক ভলেন্টিয়ারকে। ২৯ জন...