Kerala Landslide: বিমা কোম্পানিগুলিকে ওয়ানাড়ে পীরিতদের কাছে ত্রাণ পৌঁছে দেওয়ার নির্দেশ, দাবি নিষ্পত্তি দ্রুত করা হবে

ভারী বৃষ্টিপাতের কারণে কেরালার ভূমিধসে (Kerala Landslide) ক্ষতিগ্রস্তদের ত্রাণ দেওয়ার জন্য ভারত সরকার বিমা সংস্থাগুলিকে নির্দেশ পাঠিয়েছে। কেন্দ্রীয় সরকার সমস্ত রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থাগুলিকে ক্ষতিগ্রস্তদের সম্ভাব্য সমস্ত সহায়তা দেওয়ার নির্দেশ দিয়েছে। লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (এলআইসি) ইউনাইটেড ইন্ডিয়া ইন্স্যুরেন্স, নিউ ইন্ডিয়া অ্যাসুরেন্স, ন্যাশনাল ইন্স্যুরেন্স এবং ওরিয়েন্টাল ইন্স্যুরেন্স বন্যার্তদের ত্রাণ প্রদানের কাজ শুরু করে দিয়েছে।

DYFI's Youth Brigade Collects Relief Supplies For Wayanad; Nikhila Vimal  Lends Helping Hand | Kerala | Deshabhimani | Wednesday Jul 31, 2024

সমস্ত রাষ্ট্রায়ত্ত বিমা সংস্থাগুলি তাদের পক্ষ থেকে পলিসিধারীদের সঙ্গে যোগাযোগ করতে শুরু করেছে। এর জন্য স্থানীয় সংবাদপত্র, সোশ্যাল মিডিয়া, কোম্পানির ওয়েবসাইট এবং এসএমএস-এর সাহায্যও নেওয়া হচ্ছে। মানুষের সঙ্গে যোগাযোগের জন্য মোবাইল নম্বরও দেওয়া হচ্ছে। কেরলের ওয়ানাড়, পালাক্কাড়, কোঝিকোড়, মালাপ্পুরম এবং ত্রিশূর জেলা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। এই অঞ্চলগুলি (Kerala Landslide) থেকে সর্বাধিক সংখ্যক দাবি আসতে পারে। বিমা সংস্থাগুলি যত তাড়াতাড়ি সম্ভব মানুষের দাবি নিষ্পত্তি করার চেষ্টা করবে।

Wayanad landslide | How volunteers came together to help those affected by  the disaster - The Hindu

সরকার এলআইসি-কে প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনার আওতায় যত তাড়াতাড়ি সম্ভব জনগণের কাছে দাবির পরিমাণ পৌঁছানোর জন্য বিশেষ নির্দেশ দিয়েছে। এছাড়াও, দ্রুত দাবি নিষ্পত্তির জন্য ন্যূনতম সংখ্যক নথি দাবি করার জন্য কোম্পানিগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে। সাধারণ বিমা পরিষদ দাবি নিষ্পত্তি এবং অর্থ প্রদানের বিষয়ে বিমা সংস্থাগুলির সঙ্গে সমন্বয় সাধন করবে। এছাড়াও, দৈনিক ভিত্তিতে সমস্ত সংস্থার দাবির অবস্থা পরীক্ষা করার জন্য একটি পোর্টালও তৈরি করা হবে।

Indian Coast Guard deploy disaster relief team to Wayanad landslide  affected area – Global Green News

এই দুর্যোগে ক্ষতিগ্রস্তদের (Kerala Landslide) সম্ভাব্য সবরকম সাহায্যের জন্য কেন্দ্রীয় সরকার এবং অর্থ মন্ত্রক একসঙ্গে কাজ করছে। এই ঘটনায় ৩৫০ জনেরও বেশি মানুষ নিহত হন। ভারতীয় সেনাবাহিনী, কেরালা পুলিশ এবং জরুরি পরিষেবাগুলি নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে একসঙ্গে কাজ করছে। বেসরকারি সংস্থাগুলিও সাহায্যের জন্য এগিয়ে এসেছে। কেরালা সরকারও কেন্দ্রের কাছে আধুনিক অনুসন্ধান সরঞ্জামের দাবি করেছে।

Google news