Shikhar Dhawan Retirement: সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিলেন শিখর ধাওয়ান, আইপিএলেও খেলবেন না গব্বর

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করে ফেললেন ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান (Shikhar Dhawan Retirement)। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে এই তথ্য জানিয়েছেন তিনি। ক্রিকেটের এই যাত্রায় তাঁকে সমর্থন করার জন্য ভক্তদের ধন্যবাদও জানান তিনি। ভারতের হয়ে ৩৪টি টেস্ট, ১৬৭টি ওয়ানডে ও ৬৮টি টি২০ ম্যাচ খেলেছেন ধাওয়ান। তাঁর আন্তর্জাতিক কেরিয়ারে, তিনি ১০,০০০-এর বেশি রান করেছেন।

Shikhar Dhawan Announces Retirement From International & Domestic Cricket; Thanks BCCI, DDCA & Fans (Watch)

নিজের এক্স হ্যান্ডেল এবং ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও শেয়ার করে শিখর ধাওয়ান (Shikhar Dhawan Retirement) বলেন, “আমার জীবনের একমাত্র লক্ষ্য ছিল ভারতের হয়ে খেলা। আমি এই মাইলফলক অর্জনেও সফল হয়েছি, যার জন্য আমি বহু মানুষের কাছে কৃতজ্ঞ।” ধাওয়ান প্রথমে তাঁর পরিবারকে ধন্যবাদ জানান, তারপর শৈশবের কোচ তারক সিনহাকেও ধন্যবাদ জানিয়েছেন। তিনি মদন শর্মাকেও ধন্যবাদ জানান, যাঁর কাছ থেকে তিনি ক্রিকেটের কৌশল শিখতে পেরেছিলেন। টিম ইন্ডিয়ার ‘গব্বর’ নিজের সতীর্থদেরও ধন্যবাদ জানিয়েছেন।

শিখর ধাওয়ান (Shikhar Dhawan Retirement) বলেন, “ঐ যে বলা হয় না, কাহিনি এগিয়ে নিয়ে যাওয়ার জন্য পৃষ্ঠা ওল্টানো খুব জরুরি, আমি এখন সেই কাজ করতে চলেছি। আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এটা আমার হৃদয়ে সান্ত্বনা যে আমি আমার দেশের হয়ে এত ম্যাচ খেলার সুযোগ পেয়েছি। আমি বিসিসিআই এবং সমর্থকদেরও ধন্যবাদ জানাই।”

ধাওয়ান আরও লিখেছেন, এই নিয়ে তিনি একটুও দুঃখিত নন যে তিনি আর নিজের দেশের হয়ে খেলতে পারবেন না। বরং এত দীর্ঘ সময় ধরে ভারতের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়ে তিনি আনন্দিত ও গর্বিত বোধ করেন।

Is Shikhar Dhawan's international career over? - Quora

ভারতের হয়ে শেষ ম্যাচ

ধাওয়ান (Shikhar Dhawan Retirement) শেষবার ২০২২ সালে বাংলাদেশের একদিবসীয় ম্যাচে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন। দুর্ভাগ্যবশত, ধাওয়ান তাঁর শেষ ইনিংসে বিশেষ কিছু করতে পারেননি কারণ তিনি ৮ বলে মাত্র ৩ রান করেছিলেন। এই ম্যাচেই ঈশান কিষাণ ১৩১ বলে ২১০ রানের ঐতিহাসিক ইনিংস খেলেন। ভারত ম্যাচটি ২২৭ রানে জিতেছিল।

Google news