Kangana Ranaut: বিতর্কে কঙ্গনা রানাউতের ছবি ‘ইমার্জেন্সি’, নির্মাতাদের আইনি নোটিস

বলিউড অভিনেত্রী ও বিজেপি সাংসদ কঙ্গনা রানাউতের (Kangana Ranaut) ছবি ‘ইমার্জেন্সি’ বেশ কিছুদিন ধরে খবরের শিরোনামে রয়েছে। শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি (এসজিপিসি) ছবিটি নিয়ে অসন্তুষ্ট। গুরুদ্বার ম্যানেজমেন্ট কমিটি কঙ্গনা রানাউত এবং ছবির নির্মাতাদের আইনি নোটিশ পাঠিয়েছে। নোটিশে ছবিতে শিখদের খারাপভাবে দেখানো দৃশ্যগুলি সরিয়ে ফেলতে বলা হয়েছে।

এর আগে ছবিটির বিরুদ্ধে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টে একটি পিটিশন দায়ের করা হয়েছিল। আবেদনে পঞ্জাবে ছবিটির মুক্তি স্থগিত করার আবেদন করা হয়েছে কারণ এতে শিখদের খারাপভাবে চিত্রিত করা হয়েছে।

শিরোমণি গুরুদ্বার প্রবন্ধক কমিটি (এসজিপিসি) সহ বেশ কয়েকটি সংগঠন জরুরি অবস্থা চলচ্চিত্রটির (Kangana Ranaut) মুক্তির বিরোধিতা করেছে। অভিযোগ করা হয়েছে যে চলচ্চিত্রটি একটি ‘শিখ বিরোধী’ আখ্যান প্রচার করছে এবং শিখদের ‘বিচ্ছিন্নতাবাদী’ হিসাবে দেখাচ্ছে। তাই ছবিটি মুক্তি দেওয়া বা সেখান থেকে আপত্তিকর দৃশ্য সরিয়ে ফেলা উচিত নয়।

Kangana Ranaut's 'Emergency' To Release On June 14 - The Hills Times

ছবিটির মুক্তির আগে কঙ্গনা রানাউত (Kangana Ranaut) সোশ্যাল মিডিয়ায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন। কঙ্গনা নিজে হিমাচল ও পঞ্জাব পুলিশকে এই তথ্য জানিয়েছেন। কঙ্গনা তার অফিসিয়াল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স-এ একটি ভিডিও শেয়ার করেছিলেন, যেখানে কিছু লোক ‘ইমার্জেন্সি’ চলচ্চিত্রের মুক্তি নিয়ে ভীতিজনক বক্তব্য দিচ্ছিল।

ভিডিওতে দেখা যায় এক ব্যক্তি বলেছেন যে, ছবিটি মুক্তি পেলে সর্দার চপ্পল মারবেন। যদি কঙ্গনাকে (Kangana Ranaut) দেশ বা মহারাষ্ট্রের কোনও জায়গায় দেখা যায়, তবে কেবল শিখ নয়, মারাঠি, হিন্দু, মুসলিম, খ্রিস্টান ভাইয়েরা সকলেই তাঁকে চপ্পল দিয়ে স্বাগত জানাবেন।

Google news