Paralympics 2024: প্যারালিম্পিক শ্যুটিংয়ে ফের পদক এল ভারতের ঘরে, ব্রোঞ্জ রুবিনা ফ্রান্সিসের

টোকিও অলিম্পিকে আরও একটি পদক জিতেছে ভারত। শ্যুটিং-এ ব্রোঞ্জ জিতেছেন (Paralympics 2024) ভারতের রুবিনা ফ্রান্সিস। রুবিনা মহিলাদের ১০ মিটার এয়ার পিস্তল এসএইচ1 ইভেন্টে ব্রোঞ্জ পদক জিতেছেন। টোকিও প্যারালিম্পিকে এটি ভারতের পঞ্চম পদক। এর আগে, রুবিনা ফ্রান্সিস যোগ্যতা অর্জনে সপ্তম স্থানে শেষ করলেও ফাইনালে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন।

প্যারিস প্যারালিম্পিকে (Paralympics 2024) শ্যুটিংয়ে এটি ভারতের চতুর্থ পদক। অবনী লেখারা মহিলাদের ১০ মিটার এয়ার রাইফেল স্ট্যান্ডিং এসএইচ1 ইভেন্টে স্বর্ণ পদক জিতেছেন। ব্রোঞ্জ পদক জিতেছেন মোনা আগরওয়াল। মনীশ নারওয়াল পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল এসএইচ1 ইভেন্টে রৌপ্য পদক জিতেছেন।

Image

রুবিনা কোয়ালিফিকেশন রাউন্ডে ৫৫৬ স্কোর নিয়ে সপ্তম স্থানে শেষ করেন। ফাইনালে তিনি ২১১.১ স্কোর করেন। যদিও রুবিনা ফ্রান্সিস এক সময় দ্বিতীয় স্থানে ছিলেন, তবুও তিনি ষষ্ঠ সিরিজে পিছিয়ে পড়েছিলেন, তবে শেষ পর্যন্ত শীর্ষ-৩-এ উঠতে সক্ষম হন।

Image

এর আগে, ২৫ বছর বয়সী রুবিনা যোগ্যতা রাউন্ডে শীর্ষ আটজন শ্যুটারের পিছনে ছিলেন কিন্তু শেষ পর্যন্ত তিনি ফিরে আসেন। এরপর তিনি পদকের দৌড়ে অংশ নেন। মধ্যপ্রদেশের শ্যুটারও তিন বছর আগে টোকিও প্যারালিম্পিকের যোগ্যতা রাউন্ডে সপ্তম স্থানে শেষ করেছিলেন, এবং ফাইনালেও সপ্তম স্থানে শেষ করেছিলেন। কিন্তু, এবারের প্যারালিম্পিকে পদক অধরা থাকল না রুবিনার। রুবিনার পদক জয়ের ফলে এখনও পর্যন্ত প্যারিস প্যারালিম্পিকে (Paralympics 2024) ভারতের পদক সংখ্যা হল ৫।

Google news