Yogi Adityanath: কোনও সাধু বা যোগী কখনও ক্ষমতার দাস হতে পারেন না, বললেন মুখ্যমন্ত্রী যোগী

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বলেছেন, কোনও সাধু, মহাত্মা বা যোগী কখনও ক্ষমতার ক্ষুধার্ত হতে পারেন না। উত্তরপ্রদেশের চান্দৌলীতে এক জনসভায় মুখ্যমন্ত্রী বলেন, সাধু ও যোগীদের ভূমিকা হল সমাজকে তাঁদের পদাঙ্ক অনুসরণ করতে অনুপ্রাণিত করা, কারণ তাঁদের সমস্ত অর্জন ও লক্ষ্য জাতীয় ও সামাজিক স্বার্থে। তিনি আরও দাবি করেন যে, সাধু ও সন্ন্যাসীদের সমস্ত অর্জন ও সাধনার মূলে রয়েছে জাতীয় স্বার্থ, সামাজিক স্বার্থ এবং মানব কল্যাণ। এই আদর্শটি ৪২৫ বছর আগে বাবা কীনারাম ঐশ্বরিক সাধনার মাধ্যমে সকলের কাছে উপস্থাপন করেছিলেন।

Uttar Pradesh Politics: सीएम योगी आदित्यनाथ ने कहा- कोई संत सत्ता का गुलाम नहीं हो सकता

যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) বলেন, বিদেশী আক্রমণকারীরা দেশ ও সমাজকে বিভক্ত করতে সফল হওয়ায় দেশ দাস হয়ে উঠেছে। সন্ত কিনারামের জীবনের ওপর আলোকপাত করে তিনি (Yogi Adityanath) বলেন, তিনি এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেছিলেন। সাধনার মাধ্যমে তিনি সিদ্ধি লাভ করেন। সিদ্ধি অর্জনের পরে, এটি প্রায়শই ঘটে যে একজন ব্যক্তি এই বিষয়ে কিছুই দেখেন না, কাউকে বুঝতে পারেন না। কিন্তু, বাবা তাঁর সাধনা ও সিদ্ধিকে দেশ ও জনগণের কল্যাণে ব্যবহার করতেন।

Chief Minister Yogi Adityanath

একদিকে তিনি দলিতদের আদিবাসী সমাজের বিভিন্ন অংশের সঙ্গে যুক্ত করার কাজ করেছেন। তিনি বৈষম্যহীন একটি সমাজকে জাগিয়ে তুলেছিলেন, যা কেবলমাত্র একজন সাধু, অঘোরাচার্য বা যোগীর মাধ্যমেই সম্ভব হয়েছিল।’’ অনুষ্ঠানে বাবা কীনারামের জীবন সম্পর্কিত ঘটনাগুলির কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী (Yogi Adityanath) বলেন, উচ্চ অভিজাত পরিবারে জন্মগ্রহণ করার পরেও তিনি এখানকার বিপুল সংখ্যক আদিবাসী ও বাসিন্দাদের জীবনযাত্রার উন্নতির জন্য অনেক কর্মসূচি পরিচালনা করেছিলেন।

Google news