RG Kar Doctor Death: আরজি কর কাণ্ডে মোড় ঘোরানো তথ্য! পোস্টমর্টেম করতে অস্বীকার করেছিলেন ফরেন্সিক বিশেষজ্ঞ

rg kar medical college

আরজি কর (RG Kar Doctor Death) কাণ্ডে মোড় ঘোরানো তথ্য সামনে এসেছে। তরুণী চিকিৎসকের পোস্টমর্টেম করা তিন সদস্যের দলের একজনের নোট ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে। ফরেন্সিক বিশেষজ্ঞ রিনা দাসের নোট প্রকাশ্যে এসেছে। সেটা ঘিরেই নতুন করে চাঞ্চল্য ছড়িয়েছে। রিনা দাস (RG Kar Doctor Death) স্পষ্ট করে জানিয়ে দিয়েছিলেন, ‘বিকেল চারটের পর ময়নাতদন্ত করতে হলে স্পেশাল অর্ডার লাগবে’। সেই নির্দেশ না আসা পর্যন্ত তিনি পোস্টমর্টেম করবেন না। এ প্রসঙ্গে স্বাস্থ্য দফতরের পুরনো মেমোর উল্লেখ করেছিলেন রিনা দাস। জানা যাচ্ছে, এরপরেই টালা থানার ওসি আরও সক্রিয় হয়ে ওঠেন। টালা থানার ওসি একটি চিঠিতে লিখেছিলেন, জরুরি পরিস্থিতিতে এবং কিছু বিশেষ ইস্যুতে বিকেল চারটের পর ময়নাতদন্ত করার অনুমতি দেওয়া হোক। কিন্তু তখনও পর্যন্ত টালা থানায় কোনও FIR নথিভুক্ত করা হয়নি।

সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার(RG Kar Doctor Death)  শুনানি ছিল। সেই সময়ও সিবিআই-এর তরফে এই প্রসঙ্গে প্রশ্ন তোলা হয়। FIR না করার পরেও কীভাবে পোস্টমর্টেম হল  বলে সিবিআই প্রশ্ন তোলে। পাশাপাশি পুলিশের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন সিবিআইয়ের তরফে সুপ্রিম কোর্টে তোলা হয়। তারমধ্যে অন্যতম ছিল, অতি সক্রিয়তার সঙ্গে তরুণী চিকিৎসকের দেহ কেন দাহ করা হল। পাশাপাশি নমুনা সংগ্রহ নিয়ে ফরেন্সিক বিভাগের ভূমিকা নিয়ে সিবিআই প্রশ্ন তোলে সুপ্রিম কোর্টে।

অন্যদিকে, আজকে সিবিআই সন্দীপ ঘোষকে শিয়ালদহ আলাদতে তোলে। তার আগে সিবিআইয়ের তরফে নিরাপত্তার কথা তুলে সন্দীপ ঘোষের ভার্চুয়াল উপস্থিতি করানো বিষয়ে আবেদন করা হয়। সেই আবেদন খারিজ হয়ে যাওয়ার পরেই CBI  তরফে আদালতে তোলা হয় সন্দীপ ঘোষকে। আদালতে তোলার সময় সন্দীপ ঘোষকে ঘিরে চোর চোর স্লোগান উঠতে থাকে। আগের বার যখন সিবিআই সন্দীপ ঘোষকে আদালতে তোলে, সেই সময় কেউ একজন পিছন থেকে থাপ্পড় মারে। কিন্তু এধরনের কোনও অপ্রীতিকর ঘটনা মঙ্গলবার হয়নি বলে জানা গিয়েছে। আদালত সন্দীপ ঘোষকে ২৩ তারিখ পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দিয়েছে। সন্দীপ ঘোষের তরফে আদালতে কোনও জামিনের আবেদন করা হয়নি।

Google news