Junior Doctors Protest: অবশেষে নবান্ন থেকে জুনিয়র চিকিৎসকদের কাছে গেল চিঠি, কী লেখা আছে তাতে

অবশেষে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের (Junior Doctors Protest) কাছে নবান্ন থেকে চিঠি গেল। মুখ্যসচিবের থেকে সেই চিঠি জুনিয়র চিকিৎসকদের কাছে পাঠানো হয়েছে। আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors Protest) জানিয়েছিলেন, তাঁদের প্রতিনিধি দলে ৩০ জনকে রাখতে হবে। নবান্ন থেকে পাঠানো চিঠিতে জানানো রয়েছে, ১২ থেকে ১৫ জনের প্রতিনিধি দল নবান্নে এসে আলোচনায় বসতে পারেন।

মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে জুনিয়র চিকিৎসকদের (Junior Doctors Protest) কাজে বসার আহ্বান করা হয়েছিল রাজ্য সরকারের তরফে। কিন্তু জুনিয়র চিকিৎসকরা সাফ জানিয়ে দেন, তাঁদের পাঁচ দফা দাবি না মানা পর্যন্ত আন্দোলনে বসবেন না। আন্দোলরত জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, এদিন ভোর ৩টে ৪৯ মিনিটে একটি চিঠি নবান্নে পাঠিয়েছিলেন। তারই উত্তর আসে বেলা ৩টা ২১ মিনিটে। সেই চিঠি মারফৎ জানা গিয়েছে, আন্দোলনকারীদের সঙ্গে আলোচনায় বসতে রাজি রাজ্য সরকার। তাঁরা আলোচনার জন্য সন্ধে ছটার মধ্যে আসতে পারেন। অন্যদিকে, জুনিয়র চিকিৎসকরা ৩০ জনের প্রতিনিধি দল নিয়ে যেতে চেয়েছিলেন। কিন্তু নবান্ন থেকে জানানো হয়েছে, ১২ থেকে ১৫ জনের প্রতিনিধি দল নবান্নে আসতে পারেন।

মুখ্যসচিব জানিয়েছেন, নবান্নের ডাকে জুনিয়র চিকিৎসকরা আসবেন বলে আশা করছেন। এই আন্দোলন ফলপ্রসূ হবে বলে তিনি মনে করছেন। তবে এই বিষয়ে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা বৈঠক করছেন। তবে আন্দোলনকারী চিকিৎসকরা জানাননি, তাঁরা কী সিদ্ধান্ত নিতে চলেছেন।

মঙ্গলবার ছটার পরে রাজ্যের স্বাস্থ্য সচিব একটি ইমেল মারফৎ জুনিয়র চিকিৎসকদের একটি প্রতিনিধি দলকে  নবান্নে আন্দোলনে যোগ দেওয়ার জন্য আহ্বান জানান। সেখানে জানানো হয়, প্রতিনিধি দলে ১০ বেশি সদস্য থাকতে পারবেন না।  ওই ইমেলের বার্তা অপমানজনক বলে জুনিয়র চিকিৎসকদের (Junior Doctors Protest) তরফে জানানো হয়।  প্রসঙ্গত মঙ্গলবার ইমেল মারফত দশজন আন্দোলনকারীদের বৈঠকে যোগ দিতে বলে ইমেল করেন স্বাস্থ্য সচিবের। কিন্তু, আন্দোলনকারীরা সেই বৈঠকে যোগ দিতে নবান্নে যাননি। জুনিয়র চিকিৎসকদের তরফে জানানো হয়েছিল, ওই ইমেলের ভাষা অপমানজনক। তাছাড়া, ইমেলে শুধু স্যার লেখা রয়েছে। সেই নিয়েও তাঁরা আপত্তি জানান। তাঁরা মহিল, অনেক মহিলা জুনিয়র চিকিৎসক আন্দোলন করছেন। তাঁদের অপমান করা হয়েছে। ১০ জনের প্রতিনিধি দল নিয়ে নবান্নে যেতে পারবে বলে নবান্নের তরফে জুনিয়র চিকিৎসকদের জানানো হয়। প্রতিনিধি দলে সদস্যের সংখ্যা নিয়েও জুনিয়র চিকিৎসকরা আপত্তি জানায়।

Google news