Justice For RG Kar: আরজি কর হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি যোগ! চার ইন্টার্ন চিকিৎসকে তলব সিবিআইয়ের

আরজি কর কাণ্ডে (Justice For RG Kar) চার ইন্টার্ন চিকিৎসককে তলব করেছে সিবিআই। আরজি কর কাণ্ডে (Justice For RG Kar) তরুণী চিকিৎসকের দেহ উদ্ধারের সময় ওই চার ইন্টার্ন চিকিৎসক উপস্থিত ছিলেন বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, আরজি কর কাণ্ডে (Justice For RG Kar) চার ইন্টার্নের একজনকে আগেও সিবিআই ডেকেছিল। মৃতদেহ উদ্ধারের পর কী কী ঘটনা ঘটেছিল, তা জানতেই চার ইন্টার্নকে সিবিআই ডেকে পাঠিয়েছে বলে জানা গিয়েছে।

বুধবার সকালেই আরজি করের (Justice For RG Kar) ওই চার ইন্টার্ন সিবিআইয়ের কাছে জানা গিয়েছে। জানা গিয়েছে, ৮ আগস্ট তরুণী চিকিৎসকের নাইট ডিউটি ছিল। তিনি চার সহকর্মীর সঙ্গে একটি ডেলিভারি অ্যাপ থেকে খাবার অর্ডার দেন। চার সহকর্মীর মধ্যে একজন হাউসস্টাফ ছিলেন। বাকি তিন জন চিকিৎসক। খাবার খাওয়ার পরেও ওই তরুণী চিকিৎসক চেস্ট ডিপার্টমেন্টের সেমিনার রুমে ঘুমিয়ে পড়েন।

সোমবার শুনানির সময় সিবিআই প্রমাণ লোপাটের অভিযোগ করেছিল সুপ্রিম কোর্টে। সেক্ষেত্রে প্রত্যক্ষদর্শীদের বয়ান (Justice For RG Kar) অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই কারণেই পুনরায় ইন্টার্ন চিকিৎসকদের ডেকে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। তবে ওই চার জন ইন্টার্ন চিকিৎসকরা এখনও সিবিআই দফতরে রয়েছেন বলে জানা গিয়েছে।

অন্যদিকে, আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা মঙ্গলবার থেকে স্বাস্থ্যভবনের কাছে অনির্দিষ্ট কালের জন্য অবস্থান বিক্ষোভে বসেছেন। এই অবস্থান বিক্ষোভের ২৪ ঘণ্টা পার হয়ে গিয়েছে। নবান্ন থেকে বুধবার বেলা ৩টে ২১ নাগাদ আন্দোলনকারী চিকিৎসকদের কাছে চিঠি যায়। নবান্ন থেকে জানানো হয়েছে, রাজ্য সরকার আন্দোলনকারী চিকিৎসকদের সঙ্গে আলোচনায় প্রস্তুত। ১২ থেকে ১৫ জনের প্রতিনিধি দল নিয়ে জুনিয়র চিকিৎসকরা বিকেল ছটার মধ্যে আসতে পারেন বলে নবান্নের তরফে জানানো হয়েছে।

মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে জুনিয়র চিকিৎসকদের কাজে বসার আহ্বান করা হয়েছিল রাজ্য সরকারের তরফে। কিন্তু জুনিয়র চিকিৎসকরা সাফ জানিয়ে দেন, তাঁদের পাঁচ দফা দাবি না মানা পর্যন্ত আন্দোলনে বসবেন না। আন্দোলরত জুনিয়র চিকিৎসকরা জানিয়েছেন, এদিন ভোর ৩টে ৪৯ মিনিটে একটি চিঠি নবান্নে পাঠিয়েছিলেন। তারই উত্তর আসে বেলা ৩টা ২১ মিনিটে।

Google news