Champions League: জয় দিয়ে চ্যাম্পিয়নস লিগ অভিযান শুরু রিয়ালের, গোল এমবাপের

শুরু হয়ে গেল নতুন ফরম্যাটের চ্যাম্পিয়নস লিগ (Champions League)। ফরম্যাট নতুন হলেও স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদের শুরুটা হলো সেই চিরচেনা রূপেই। জার্মান ক্লাব স্টুটগার্টের আক্রমণাত্মক ফুটবল ছাপিয়ে সামর্থ্যের প্রমাণ দিলেন কার্লো আনচেলত্তির শিষ্যরা। জয় দিয়েই শিরোপা ধরে রাখার অভিযান শুরু করল চ্যাম্পিয়নস লিগের রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়নরা।

নতুন আসরের প্রথম দিনেই মাঠে নেমেছিল রিয়াল মাদ্রিদের মতো জায়ান্টরা। গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে স্টুটগার্টের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে (Champions League) রিয়াল। মাদ্রিদের হয়ে জালের দেখা পেয়েছেন কিলিয়ান এমবাপে, অ্যান্তনিও রুডিগার ও এন্দ্রিক।

Watch Real Madrid vs Stuttgart Highlights - UEFA Champions League 2024-25 -  Sony LIV

ম্যাচের শুরুতে রিয়ালের ওপর রীতিমতো ছড়ি ঘুরিয়েছে জার্মান ক্লাবটি। কিন্তু কিছুতেই গোলের দেখা পায়নি তারা। পাল্টা জবাবে রিয়ালও (Champions League) কয়েকবার আক্রমণে যায় কিন্ত গোলের দেখা পায়নি তারাও। একের পর এক আক্রমণে রিয়ালকে রীতিমত ধরাশায়ী করে ছাড়ে জার্মান ক্লাবটি। ম্যাচের ২৮তম মিনিটে দারুণ সুযোগ পেয়েছিল দলটি। তবে, ভাগ্য এবারও তাদের সহায় হয়নি। স্টুটগার্টের প্রচেষ্টা বারে লেগে প্রতিহত হয়।

এরপর ম্যাচের ৩৩তম মিনিটে পেনাল্টি পেয়েছিল রিয়াল। যদিও ভিএআরে যাচাইয়ের পর বাতিল সেই পেনাল্টি। অবশ্য প্রথমার্ধের শেষ দিকে স্টুটগার্টের চেয়ে রিয়ালের (Champions League) আধিপত্যই ছিল বেশি। যদিও কোনো দলই পায়নি গোলের দেখা। কিন্তু বিরতির পরই পাল্টে যায় ম্যাচের দৃশ্যপট।

Real Madrid 3-1 Stuttgart: Kylian Mbappe nets on Champions League debut for  new club as holders overcome Bundesliga side - Eurosport

ম্যাচের ৪৬তম মিনিটে রদ্রিগোর অ্যাসিস্টে সেই কাঙ্খিত গোল করেন এমবাপে। যা রিয়ালের জার্সিতে চ্যাম্পিয়নস লিগে তার প্রথম গোল। পিছিয়ে পড়লেও আক্রমণ অব্যাহত রাখে স্টুটগার্ট। এর ফল হিসেবে ম্যাচের ৬৮ তম মিনিটে দেনিজ উনদাভের গোলে সমতায় ফেরে দলটি। যদিও বেশিক্ষণ রিয়ালকে আটকে রাখতে পারেনি স্টুটগার্ট। ৮৩তম মিনিটে কর্নার থেকে দারুণ হেডে গোল করে দলকে এগিয়ে দেন রুডিগার।

২-১ ব্যবধানে এগিয়ে যাওয়ার পরও আরও বেশকটি আক্রমণ করে রিয়াল। যার ফলশ্রুতিতে একেবারে শেষ মুহুর্তে তরুণ এনদ্রিকের গোলে ৩-১ গোলে (Champions League) এগিয়ে যায় লস ব্লাঙ্কোসরা। এর ফলে রিয়ালের হয়ে চ্যাম্পিয়নস লিগে সর্বকনিষ্ঠ গোলদাতাও হয়ে যান এনদ্রিক। গোল করার সময় এনদ্রিকের বয়স ছিল ১৮ বছর ৫৮ দিন। এতদিন এই রেকর্ড ছিল রিয়াল কিংবদন্তি রাউল গঞ্জালেসের দখলে। তিনি গোল করেছিলেন ১৮ বছর ১১৩ দিনে।

Google news