Train Accident: মথুরায় মালগাড়ির ২৭টি বগি লাইনচ্যুত, বন্দে ভারত সহ ৩২টি ট্রেন বাতিল

বৃন্দাবন রেল সেকশনে কয়লা বোঝাই একটি পণ্যবাহী ট্রেনের (Train Accident) ২৭টি বগি লাইনচ্যুত হয়। বুধবার রাতে ঘটনাটি ঘটে। ট্রেনটি ঝাড়খণ্ড থেকে রাজস্থানের সুরাটগড় যাচ্ছিল। এই সময়ে, জৈন্থ এলাকায় প্রায় ২৭টি কোচ একে একে লাইনচ্যুত হয়। এর ফলে নিচের এবং উপরের লাইনে কয়লার স্তূপ হয়ে যায়। পণ্যবাহী ট্রেনে মোট ৫৯টি কোচ ছিল। ঘটনার পর ডিএম ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। মোট ৩২টি ট্রেন বাতিল করা হয়েছে। এর মধ্যে রয়েছে বন্দে ভারত এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস এবং অন্যান্য।

यूपी में फिर डिरेल हुई ट्रेन, मथुरा में मालगाड़ी के 26 डिब्बे पटरी से उतरे,  अबतक क्या पता चला? - train derailed again in up 26 goods wagons off track  in mathura latest updates -

বুধবার রাতে ঝাড়খণ্ড থেকে ৫৯টি ওয়াগন কয়লা নিয়ে একটি পণ্যবাহী ট্রেন (Train Accident) রাজস্থানের সুরাটগড় বিদ্যুৎ কেন্দ্রের দিকে যাচ্ছিল। রাত আটটার দিকে জয়ন্ত এলাকায় একটি পণ্যবাহী ট্রেনের ২৭টি বগি একের পর এক লাইনচ্যুত হয়। এতে ঘটনাস্থলে উত্তেজনা সৃষ্টি হয়। রেললাইনে কয়লা ছিটিয়ে দেওয়া হয়েছিল। ব্রেক ফেলের কারণে দুর্ঘটনাটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

ঘটনার খবর পেয়ে জেলা পুলিশ সুপার, ডিএসপি এবং অন্যান্য কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছেছেন। দুর্ঘটনার পর দিল্লি-মথুরা রুটে রেল চলাচল (Train Accident) ব্যাহত হয়েছে। বাতিল করা হয়েছে ৩২টি ট্রেন। ১৮টি ট্রেনের গতিপথ পরিবর্তন করা হয়েছে। আগ্রা থেকে দিল্লি ও আগ্রার দিকে আসা বেশ কয়েকটি ট্রেন নিকটবর্তী স্টেশনে থামানো হয়।

এই ঘটনায় কেউ আহত হয়নি, তবে ঘটনার পর পাইলট এবং লোকো পাইলট উভয়কেই অনেকক্ষণ দেখা গিয়েছিল। মথুরা স্টেশনের পরিচালকের মতে, তিনিও তদন্তের জন্য ঘটনাস্থলে পৌঁছেছেন। দুর্ঘটনার সঠিক কারণ এখনও নিশ্চিত করা যায়নি এবং প্রাথমিক তদন্তে জানা গেছে যে একটি ভাঙা কাপলিংয়ের কারণে কোচগুলি লাইনচ্যুত হয়েছিল।

Google news