RG Kar Case: দায়িত্ব পাওয়ার পরেই সক্রিয় নতুন সিপি! আরজি করে নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখলেন মনোজ ভর্মা

আরজি করে (RG Kar case) তরুণী চিকিৎসক খুনের ঘটনায় তুমুল আলোড়ন পড়েছে বাংলা সহ সারা দেশে। নিরাপত্তা সহ একাধিক দাবি জানিয়ে সারা রাজ্যের জুনিয়র চিকিৎসকরা আন্দোলনে বসেছেন। কর্মবিরতি পালন করছেন। জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের চাপে কলকাতার সিপি বদল হয় মঙ্গল। মঙ্গলবারই দায়িত্ব পান মনোজ ভর্মা। আরজি করে (RG Kar Case) নিরাপত্তা ব্যবস্থা কেমন তা খতিয়ে দেখতে এবার হাসপাতালে গেলেন কলকাতার নতুন পুলিশ কমিশনার মনোজ ভর্মা।

বৃহস্পতিবার কলকাতার পুলিশ কমিশনার মনোজ ভর্মা প্রথমে টালা থানা, কাশীপুর এবং সিঁথি থানাতে যান। টালা থানার বর্তমান ওসির সঙ্গে  দীর্ঘক্ষণ আলোচনা করেন। তারপরে তিনি আরজি কর (RG Kar Case) মেডিক্যাল কলেজ ও হাসপাতালে আসেন। সেখানে তিনি হাসপাতালের বর্তমান নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন। বর্তমানে আরজি কর (RG Kar case) হাসপাতালে চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের নিরাপত্তার দায়িত্বে রয়েছেন CRPF এর জওয়ানরা। নিরাপত্তা ব্যবস্থার বর্তমান পরিস্থিতি ও কোথায় কোথায় নিরাপত্তা দিতে হবে, তা খতিয়ে দেখেন তিনি। মনোজ ভর্মা সিআরপিএফ-এর জওয়ানদের সঙ্গে নিয়েই হাসপাতালের (RG Kar case) নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখেন। কোথায় কোথায় সিসি ক্যামেরা বসানো হবে, পুলিশ পোস্টিং থাকবে এবং নজরদারি বৃদ্ধি করতে হবে তা নিয়ে অধ্যক্ষের সঙ্গে বৈঠক করেন।

প্রসঙ্গত, ৯ আগস্ট আরজি করের মেডিক্যাল হাসপাতালের সেমিনার হল থেকে তরুণী চিকিৎসকের দেহ উদ্ধার করা হয়। তারপর থেকেই পুলিশের ভূমিকা নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে। নির্যাতিতার পরিবার থেকে হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন করে। কলকাতা পুলিশ প্রথমে তদন্ত শুরু করলেও হাইকোর্টের দ্বারস্থ হয় নির্যাতিতর পরিবার। তাঁর পরিবারের বক্তব্যের ওপর ভিত্তি করে হাই কোর্ট এই তদন্তের ভার সিবিআইকে দিয়ে দেয়।

মঙ্গলবার সুপ্রিম কোর্টে আরজি কর কাণ্ডে তদন্তের স্টেটাস রিপোর্ট দেয় সিবিআই। মুখ বন্ধখামে প্রধান বিচরপতির নেত্বাধীন বেঞ্চকে এই রিপোর্ট দেয়। রিপোর্ট প্রকাশ্যে আনেন না সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি। তিনি বলেন, তদন্তের স্বার্থে এই রিপোর্ট প্রকাশ্যে আনা যাবে না। তবে সিবিআইয়ের রিপোর্টে রীতিমতো উদ্বেগ প্রকাশ করেন সুপ্রিম কোর্ট।

Google news