Ravichandran Ashwin: কেরিয়ারে ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি, অনন্য রেকর্ড গড়লেন অশ্বিন

বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্টে দুর্দান্ত ব্যাটিং করলেন ভারতের রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin)। অশ্বিন তাঁর ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি করেন। তাঁর শতরানটি এমন এক সময়ে এসেছে যখন টিম ইন্ডিয়ার তাঁর সবচেয়ে বেশি প্রয়োজন ছিল। ভারতের শীর্ষ ও মধ্যক্রমের ব্যাটিং লাইনআপের পতনের পর, তিনি জাদেজার সাথে যোগ দেন এবং দিনের শেষে দলকে একটি ভাল অবস্থানে রাখেন।

ম্যাচের প্রথম দিনে শুরুর দুটি সেশন নিজেদের দখলে রেখেছিল বাংলাদেশ। উভয় ক্ষেত্রেই বাংলাদেশের বোলারদের আধিপত্য ছিল। অশ্বিন (Ravichandran Ashwin) ও জাদেজার জুটি তৃতীয় সেশনটি ভারতের পক্ষে নিয়ে আসে। নিজের ঘরের মাঠে এটি অশ্বিনের দ্বিতীয় সেঞ্চুরি। ওয়েস্ট ইন্ডিজ ও ইংল্যান্ডের বিরুদ্ধেও তিনি সেঞ্চুরি করেছেন।

Image

অশ্বিনের ষষ্ঠ টেস্ট সেঞ্চুরি আসে ১০৮ বলে। এটি টেস্ট ক্রিকেটে তাঁর দ্রুততম শতরান। প্রথম ইনিংসে তিনি ১০২ রানে অপরাজিত আছেন। তাঁর সঙ্গী রবীন্দ্র জাদেজাও অপরাজিত ৮৬ রানে।

অশ্বিন (Ravichandran Ashwin) বিশ্বের একমাত্র ব্যাটসম্যান যিনি টেস্ট ক্রিকেটে ৫০০ টিরও বেশি উইকেট নিয়েছেন এবং ৬ টি সেঞ্চুরি করেছেন। রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা বাংলাদেশের বিরুদ্ধে সপ্তম উইকেটে ভারতের হয়ে সর্বোচ্চ জুটি গড়েন।

একসময় টিম ইন্ডিয়ার ১৪৪ রানে ৬ উইকেট পড়ে গিয়েছিল। কিন্তু অশ্বিন জাদেজার সাথে ইনিংস এগিয়ে নিয়ে যান এবং দলকে ৩৩৯ রানে পৌঁছে দেন। সপ্তম উইকেটে এই দুই ব্যাটসম্যানের মধ্যে প্রায় ১৯৩ রানের পার্টনারশিপ সম্পন্ন হয়েছে। চেন্নাইয়ে নিজের মাঠে এটি অশ্বিনের (Ravichandran Ashwin) দ্বিতীয় টেস্ট সেঞ্চুরি। এর আগে ২০২১ সালের ফেব্রুয়ারিতে তিনি ইংল্যান্ডের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন।

Google news