ISL: লাল-হলুদ জার্সিতেই ময়দানে নামতে চলেছেন ডিফেন্ডার আনোয়ার

এনওসি পাওয়ার ফলে আইএসএলে (ISL) আনোয়ারের খেলার পক্ষে আর বাধা রইল না। রবিবার আইএসএল এর খেলায় তিনি নামতে চলেছেন। কার্লেস কুয়াদ্রাত তাকে……

দীর্ঘ জল্পনার অবসান শেষে ইস্টবেঙ্গলের হয়ে খেলার ছাড়পত্র পেয়ে গিয়েছেন ডিফেন্ডার আনোয়ার আলি। প্রায় গত দেড় মাস ধরে আনোয়ারকে নিয়ে বিরাট টানাপোড়েন চলছিল। শুরু হয়েছিল বিতর্ক। আনোয়ার নিজে ইস্টবেঙ্গলে খেলতে চাইলে মোহনবাগান দলের ক্ষতি হওয়ার কারণ দেখিয়ে আনোয়ারের বিরুদ্ধে আবেদন জানিয়েছিল শাস্তি এবং ক্ষতিপূরণের জন্য। তারপরেই AIFF মোহনবাগানের NOC প্রথমে আনোয়ারকে দিয়ে দেয়। এরপর মোহনবাগান সুপার জায়েন্টের সঙ্গে চুক্তিভঙ্গের জন্য বড় অংকের ক্ষতিপূরণ দিতে বলা হয় বর্তমান ক্লাব ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসিকে। আনোয়ারকে নিয়ে যখন বিতর্ক চরমে, ঠিক সেই সময় এআইএফএফএর প্লেয়ারস স্ট্যাটাস কমিটির সিদ্ধান্তের বিরুদ্ধে ইস্টবেঙ্গল এবং দিল্লি এফসি আদালতের দ্বারস্থ হয়।

আদালত সেখান থেকে বিষয়টি এআইএফ এফের কোর্টেই পাঠিয়ে দেয়। সেখানেই শেষ পর্যন্ত সুরাহা হয় এবং আনোয়ার আলি বৃহস্পতিবারই এআইএফএফ এর প্লেয়ারস স্ট্যাটাস কমিটির এনওসি পেয়ে গিয়েছেন। ফলে ৩০ সেপ্টেম্বরের মধ্যে এই মামলায় অন্যান্য যে তিনটি ক্লাব মোহনবাগান সুপার জায়ান্ট, ইস্টবেঙ্গল এবং দিল্লি এফ সিকে নিয়েও এআইএফএফ-এর পিএসসি সিদ্ধান্ত নিয়ে নেবে বলেই জানা যাচ্ছে। তবে মোহনবাগান কি করবে এখনও তা স্পষ্ট নয়।

তবে এনওসি পাওয়ার ফলে আইএসএলে (ISL) আনোয়ারের খেলার পক্ষে আর বাধা রইল না। রবিবার আইএসএল এর খেলায় তিনি নামতে চলেছেন। কার্লেস কুয়াদ্রাত তাকে দলে রেখেই স্ট‍্যাট্রেজি তৈরি করেছেন আগেই। লাল হলুদ জার্সিতে কেরলের জওহরলাল নেহেরু স্টেডিয়ামে জাতীয় দলের ডিফেন্ডার আনোয়ার আলি ময়দানে নামতে চলেছেন। তবে মোহনবাগান থেকে ইস্টবেঙ্গলে আনোয়ার খেলায় নামতেই এই প্রাচীন ক্লাবকে খোঁচা দিয়ে দিল্লি এফসির রঞ্জিত বাজাজ এক্স হ্যান্ডেলে লিখেছেন, ‘আনোয়ার ইস্টবেঙ্গলের প্লেয়ার, আর এখন খেলার জন্য প্রস্তুত। কে আসল ডন, সেটা এবার বোঝা গেল। এই লড়াইয়ে সমর্থকদের সঙ্গে থাকার জন্য ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Google news