Flood Situation: জলের তোড়ে ভেসে গেল আস্ত একটা দোতলা বাড়ি! বন্যার ভয়ঙ্কর চিত্র সামনে উঠতেই আঁতকে উঠছে রাজ্যবাসী

পশ্চিমবঙ্গের বন্যা (Flood Situation) পরিস্থিতি ভয়ঙ্কর আকার ধারণ করেছে। বৃহস্পতিবার রাতেও ডিভিসি (Flood Situation) থেকে জল ছাড়া হয়েছে। তবে আগের থেকে জল ছাড়ার পরিমাণ কম। নতুন করে ডিভিসি জল ছাড়ার জেরে নতুন করে একাধিক জায়গা প্লাবিত হয়েছে (Flood Situation) বলে জানা গিয়েছে। অন্যদিকে, সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে আস্ত একটা দোতলা বাড়ি জলের তলায় তলিয়ে গেল (Flood Situation)। এই ভিডিও ভাইরাল হওয়ার পরেই রাজ্য জুড়ে রীতিমতো আতঙ্ক ধরেছে (Flood Situation) সাধারণ মানুষের মনের মধ্যে।

 

জানা গিয়েছে, ভাইরাল ভিডিওটি খানাকুলের কিশোরপুর এলাকার। ভয়াবহ বন্যা পরিস্থিতির জেরে একাধিক বাড়ির পাশ দিয়ে বইছে নদীর জল। বাড়ির মধ্যে প্রবেশ করেছে নদীর জল। পশ্চিম মেদিনীপুরের ঘাটালে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ আকার ধারণ করেছে। গত কয়েকদিন ধরে জলমগ্ন ঘাটালের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন হয়ে রয়েছে। জলমগ্ন বেশিরভাগ এলাকায় কোনও মাটির বাড়ি কার্যত আস্ত নেই। পাকা বাড়ির একতলা গুলো কার্যত জলের তলায় রয়েছে। ছাদের ওপর কোনও রকমে ত্রিপল টাঙিয়ে রয়েছে। জল ডুবে গেছে  জাতীয় সড়ক। প্রাণ হাতে করে রাস্তায় চলাচল করছে সাধারণ মানুষ।

 

অন্যদিকে, করুণ পরিস্থিতি পাঁশকুড়ার বন্যা কবলিত এলাকার বাসিন্দাদের। গবাদি পশুদের ছেড়ে তাঁরা যেতে পারছেন না। অন্যদিকে, জলস্তর ক্রমেই বাড়ছে। উদ্ধারের জন্য কেউ আসছে না। আতঙ্কে দিন কাটাচ্ছেন পাঁশকুড়ার বাসিন্দারা।  জানা গিয়েছে বৃহস্পতিবার থেকে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর সদস্যরা আসছেন। কিন্তু এখনও পর্যন্ত সকলকে উদ্ধার করা সম্ভব হয়নি। জানা গিয়েছে, ত্রাণ শিবিরের অমিল রয়েছে। বন্যার আতঙ্কে বাড়ি ছেড়ে বেরিয়ে এলেও খোলা আকাশের নীচে তাঁদের থাকতে হচ্ছে।

অন্যদিকে কাটোয়ার পরিস্থিতি ক্রমেই খারাপ হতে শুরু করেছে। ভাগীরথীর জলস্তর আরও বেড়ে যাওয়ায় আশঙ্কায় ফেরিঘাট বন্ধের সিদ্ধান্ত কাটোয়ায়।যাত্রী নিরাপত্তার বন্ধ করা ফেরিঘাট বন্ধ করা হয়েছে বলে জানানো হয়েছে। প্রশাসনের নির্দেশে সমস্ত ফেরিঘাট বন্ধ করা হয়েছে।

Google news