বনগাঁয় প্রথম করোনায় আক্রান্ত হয়ে মৃত ১, আক্রান্ত ৫২

সৌভিক সরকার,ব্যারাকপুরঃ করোনায় আক্রান্ত হয়ে এই প্রথম এক ব্যক্তির মৃত্যু হল বনগাঁ শহরে।  গত শুক্রবার রাতে বনগাঁ পুরসভার আমলাপাড়ার বাসিন্দা প্রদীপ দে (৬০)’ র  মৃত্যু হয়। আগে থেকেই আমলাপাড়ার প্রদীপবাবু হার্টের অসুখ এবং ডায়াবেটিস এ ভুগছিলেন।এবার বেশ কিছুদিন ধরে তিনি শ্বাসকষ্টজনিত রোগে ভুগছিলেন । বেশি বাড়াবাড়ি হওয়ায় বাড়ির লোকজন তাঁকে বনগাঁ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসকেরা ভর্তি করে নেন।তারপর তার সোয়াব টেস্ট করতে পাঠানো হয়। গত ২১ তারিখে পজেটিভ রিপোর্ট আসলে তাকে বনগাঁ হাসপাতাল থেকে ব্যারাকপুরের কোভিড  হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে আবার  ২৭ তারিখ তাঁকে বারাসাতে কদম্বগাছি কোভিড হাসপাতালে স্থানান্তরিত  করা হয় l শুক্রবার রাতে কদম্বগাছি  ওই হাসপাতালে মৃত্যু হয়  প্রদীপ বাবুর।

এই ব্যাপারে বনগাঁ পৌরসভার প্রশাসক শংকর আঢ্য বলেন,আমাদের বনগাঁয় এই প্রথম একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গিয়েছেন।যদিও তার আগে থেকেই হার্টের সমস্যা ছিল শ্বাসকষ্টের সমস্যা ছিল সাথে ডায়াবেটিসও ছিল।আমাদের বনগাঁ হাসপাতালে ডাক্তারবাবুরা এবং আমরা পৌরসভার তরফের সবাই, আমরা প্রত্যেকেই অনেক করেই চেষ্টা করেছিলাম। উনাদের বাড়ির বাকি পাঁচজনও কোভিড পজেটিভ।কিন্তু উনাকে বাঁচানো গেল না।এটা খুবই দুর্ভাগ্যজনক। উনার বাড়ির প্রতি সমবেদনা জানাই এবং ভগবানের কাছে প্রার্থনা করি আর যেন বনগাঁ শহরে কোন মানুষের করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করতে না হয়।

তিনি বলেন, যেহেতু মৃত ওই ব্যক্তির বাড়ির বাকি পাঁচজন করোনায় আক্রান্ত তাই তাদের বাড়ি সম্পূর্ণ কোয়ারেন্টাইন  করে দেওয়া হয়েছে । সাথে সাথে স্যানিটাইজ করে দেওয়া হয়েছে।  আমাদের পৌরসভার স্বাস্থ্য কর্মী যারা এখন আছেন তারা ফুল প্রটেক্টেড হয়ে তাদের বাড়িতে জল থেকে শুরু করে সমস্ত রকমের খাদ্য সামগ্রী ডিস্টেন্স মেনটেন করে তাদের বাড়িতে দিয়ে তাদের দেখভাল করছে ন।

তিনি আরো জানান,  শুক্রবার পর্যন্ত  আমাদের পৌরসভার পরিসংখ্যান অনুযায়ী বনগাঁ শহরে আক্রান্ত হয়েছে ৫২ জন । এর মধ্যে ১৪ জনই সুস্থ হয়ে বাড়ি চলে এসেছেন। আমাদের প্রত্যেক নাগরিকের কাছে আবেদন যে আপনারা প্রত্যেকে স্বাস্থ্যবিধি মেনে চলুন । সোশ্যাল ডিসটেন্স মেইনটেইন করুন অযথা বাড়ির বাইরে বেরোবেন না ।প্রয়োজনে আমাদের সাথে যোগাযোগ করুন। কেউ করোনায় আক্রান্ত হলে সমাজ থেকে অচ্ছুৎ করা নয়, করোনা মানেই সমাজ থেকে বিতাড়িত করা নয়। বরঞ্চ সেই অসুস্থ মানুষগুলোর পাশে, অসহায় মানুষের পাশে আমাদের সংঘবদ্ধভাবে থাকতে হবে তাদের সেবা করতে হবে। এটা সামাজিক কর্তব্য। আমরা বনগাঁ পৌরসভা তরফ থেকে যে ক’জন এই করোনায় আক্রান্ত হয়েছেন তাদের প্রত্যেকের সাথে আমরা সরাসরি যোগাযোগ করে তাদের পাশে তাদের পরিবারের পাশে নিরন্তন যোগাযোগ করে চলেছি। শুধু তাই নয় আমাদের বনগাঁ পৌরসভা অঞ্চলে  করোনা আক্রান্তের আশেপাশের প্রতিটি বাড়ির মানুষজন ও  আক্রান্ত মানুষগুলোর সাথে সর্বদা যোগাযোগ রাখছেন।  এটাই বনগাঁর সংস্কৃতি এবং এটাই বনগাঁর পরম্পরা। পৌরসভার বনগাঁ পৌরসভার তরফ থেকে আমরা প্রত্যেক বনগাঁ বাসীকে আন্তরিক ধন্যবাদ জানাই এই ভাবে সহযোগিতা করবার জন্য।

Google news