Kolkata Port: কলকাতা বন্দর থেকে ২০০ কোটি টাকার হেরোইন উদ্ধার

খবর এইসময় ডেস্ক:  প্রায় ২০০ কোটি টাকার হেরোইন (Heroin) উদ্ধার কলকাতা বন্দর (Kolkata Port) থেকে। গুজরাত এটিএস (Gujarat ATS) ও ডিরেক্টরেট অফ রেভিনিউ ইন্টেলিজেন্স (DRI) শুক্রবার যৌথ অভিযান চালায় কলকাতা বন্দরে। দুবাই থেকে আসা কন্টেনারে রাখা ছিল এই মাদক। বাতিল যন্ত্রাংশের মধ্যে থাকা ৭২টি প্যাকেট থেকে মোট ৩৯ কেজি ৫০০ গ্রাম হেরোইন উদ্ধার হয়।

গুজরাত পুলিশের ডিজি আশিস ভাটিয়া (Ashish Bhatia) বলেন, ফেব্রুয়ারিতে আমদানি করা একটি স্ক্র্যাপ চালান আসার পর থেকে কলকাতা বন্দরের ডকে পড়ে ছিল। এই চালানে মাদক পাচারের বিষয়ে গোপন সূত্রে খবর আসে আমাদের কাছে। এরপরই ডিআরআই জামনগর দলের সঙ্গে একটি এটিএস দল কলকাতায় পাঠানো হয়,তল্লাশি শুরু হয় জাহাজটিতে। এরপর প্রায় ১২টি গিয়ার বক্স পাওয়া যায় ওই জাহাজটিতে। সেগুলি খোলা হলে ৭২ প্যাকেট হেরোইন পাওয়া যায়, যার মোট ওজন ৩৯ কেজি ৫০০ গ্রাম। এই হেরোইনের আন্তর্জাতিক বাজারে মূল্য প্রায় ২০০ কোটি টাকা।

যদিও এই বিষয়ে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করা হলে নাম প্রকাশে অনিচ্ছুক, কলকাতা বন্দর এলাকার এক উচ্চপদস্থ আধিকারিক জানান, এই অভিযান সম্পর্কে গুজরাত পুলিশের তরফ থেকে তাঁদের কোনও তথ্য দেওয়া হয়নি ৷ বস্তুত, কলকাতা পুলিশের সঙ্গে কোনও যোগাযোগই করেনি গুজরাত পুলিশের এটিএস বা অন্য়রা ৷ তবে, ঘটনার সত্যতা স্বীকার করেছেন কলকাতা পুলিশের ওই আধিকারিক।

Google news