Friday, October 18, 2024
Homeখেলার খবরCSK vs LSG: মোটা অঙ্কের জরিমানা চেন্নাই ও লখনউর অধিনায়কের ওপর!

CSK vs LSG: মোটা অঙ্কের জরিমানা চেন্নাই ও লখনউর অধিনায়কের ওপর!

Published on

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৪ এর ৩৪ তম ম্যাচে শুক্রবার, লখনউ সুপার জায়ান্টস (এলএসজি) চেন্নাই সুপার কিংসকে (সিএসকে) ঘরের মাঠে আট উইকেটে পরাজিত করেছে। এই ম্যাচের পর দুই দলের অধিনায়কের বিরুদ্ধেই মোটা অঙ্কের জরিমানা করা হয়েছে। ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে খেলা চলাকালীন ওভার-রেটের ধীরগতির জন্য লখনউ অধিনায়ক কেএল রাহুল এবং চেন্নাই অধিনায়ক ঋতুরাজ গায়কওয়াড়কে জরিমানা করেছে আইপিএল শৃঙ্খলা কমিটি। উভয় অধিনায়ককে ১২ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

শনিবার আইপিএল দ্বারা জারি করা একটি বিবৃতিতে বলা হয়েছে যে লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুলকে ভারতীয় প্রিমিয়ার লিগে চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে খেলার পরে জরিমানা করা হয়েছে। ধীরগতির বোলিংয়ের জন্য দায়ী করা হয়েছে উভয় দলকে।

আইপিএল-এর চলতি মরসুমে প্রথমবারের জন্য স্লো ওভার রেটের কবলে পড়েছেন লখনউ অধিনায়ক কেএল রাহুল। তাই তাকে মাত্র ১২ লক্ষ টাকা জরিমানা করা হয়েছে। তিনি ছাড়াও চেন্নাই অধিনায়ক গায়কোয়াড়কে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

আইপিএল কমিটি আরও জানিয়েছে যে চেন্নাই সুপার কিংসের অধিনায়ক গায়কোয়াড়কে জরিমানা করা হয়েছে কারণ তার দল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) 2024-এর 34 তম ম্যাচে লখনউ সুপার জায়ান্টদের বিরুদ্ধে ভারতরত্ন শ্রী অটল বিহারী বাজপেয়ী একনা ক্রিকেট স্টেডিয়ামে স্লো ওভার-রেটে বল করেছিলেন।

বিবৃতিতে বলা হয়েছে যে আইপিএলের ন্যূনতম ওভার-রেট অপরাধ সংক্রান্ত আচরণবিধির অধীনে এটি তার দলের সিজনের প্রথম অপরাধ ছিল এবং তাই গায়কোয়াড়কে ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এদিনের ম্যাচে, লখনউ চেন্নাইয়ের দেওয়া ১৭৭ রানের লক্ষ্য অর্জন করতে নেমেছিল, অধিনায়ক রাহুল (৮২) এবং কুইন্টন ডি কক (৫৪) প্রথম উইকেটে ১৫৪ রানের সেঞ্চুরি জুটি গড়েন এবং তাদের জয়ের দিকে নিয়ে যান। এরপর আট উইকেট বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় লখনউ। এর আগে, এমএস ধোনি নয় বলে ২৮ রানের ঝড়ো ইনিংস খেলে ২০ ওভারে চেন্নাইয়ের স্কোর ১৭৬/৬ এ নিয়ে যায়।

লখনউ সুপার জায়ান্টসের অধিনায়ক কেএল রাহুল শুক্রবার (১৯ এপ্রিল) চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৮২ রানের ম্যাচজয়ী ইনিংস খেলেন। এই ইনিংসের সময়, তিনি ৫৩ বল ফেস করেন। নয়টি চার এবং তিনটি দুর্দান্ত ছক্কার সাহায্যে নিজের ইনিংস সাজিয়েছেন রাহুল। লখনউ আইপিএল ২০২৪-এর ৩৪ তম ম্যাচে পাঁচবারের চ্যাম্পিয়ন চেন্নাইকে ৮ উইকেটে হারিয়েছে। এটি ছিল তার আইপিএল ক্যারিয়ারে উইকেটরক্ষক-ব্যাটসম্যান কেএল রাহুলের ২৫তম ৫০ প্লাস স্কোর। এর মাধ্যমে তিনি এমএস ধোনির সর্বকালের রেকর্ড ভেঙে দিয়েছেন। রাহুল এখন আইপিএলে উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে এমএস ধোনির করা ২৪টি হাফ সেঞ্চুরির সংখ্যা ছাড়িয়ে গেছেন।

সিএসকে-র বিরুদ্ধে ম্যাচটি ছিল আইপিএলে রাহুলের ১২৫তম ম্যাচ। উইকেটরক্ষক-ব্যাটসম্যান হিসেবে আইপিএলে এখন পর্যন্ত ৬৮টি ম্যাচ খেলেছেন তিনি। সেই ৬৮ ম্যাচে রাহুল এখনও পর্যন্ত ৫০ প্লাস রান ২৫ বার করেছেন। এই তালিকায় ডি কক (২৩) তৃতীয় স্থানে, দিনেশ কার্তিক (২১) চতুর্থ স্থানে এবং রবিন উথাপ্পা (১৮) পঞ্চম স্থানে রয়েছেন।

Latest articles

Fire at hospital: শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন! দমবন্ধ হয়ে মৃত্যু রোগীর

শুক্রবার সকালে শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire at hospital)। শিয়ালদহ ইএসআই হাসপাতালে (Fire at hospital)...

Jammu & Kashmir: ওমর মন্ত্রিসভার প্রথম বৈঠকেই পূর্ণ রাজ্যের প্রস্তাব পাশ, মন্ত্রীদের দপ্তর বণ্টন

জম্মু-কাশ্মীরে (Jammu & Kashmir) নতুন সরকার গঠনের পর এখন মন্ত্রীদের দপ্তরও ভাগ করা হয়েছে।...

Salman Khan Threat: ‘সলমনের অবস্থা হবে বাবা সিদ্দিকীর চেয়েও খারাপ’, মুম্বই পুলিশকে হুমকি মেসেজ, দাবি ৫ কোটি

সমস্যা ফের বাড়ল বলিউড অভিনেতা সলমন খানের (Salman Khan Threat)। মুম্বাই ট্রাফিক পুলিশের হোয়াটসঅ্যাপ...

RG Kar: সুপ্রিম শুনানির জের! আরজি কর থেকে সরিয়ে নেওয়া হল সমস্ত সিভিক ভলেন্টিয়ার

আরজি করে (RG Kar)নিরাপত্তার দায়িত্বে রাখা হচ্ছে না আর কোনও সিভিক ভলেন্টিয়ারকে। ২৯ জন...

More like this

Fire at hospital: শিয়ালদহ ইএসআই হাসপাতালে বিধ্বংসী আগুন! দমবন্ধ হয়ে মৃত্যু রোগীর

শুক্রবার সকালে শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড (Fire at hospital)। শিয়ালদহ ইএসআই হাসপাতালে (Fire at hospital)...

RG Kar: সুপ্রিম শুনানির জের! আরজি কর থেকে সরিয়ে নেওয়া হল সমস্ত সিভিক ভলেন্টিয়ার

আরজি করে (RG Kar)নিরাপত্তার দায়িত্বে রাখা হচ্ছে না আর কোনও সিভিক ভলেন্টিয়ারকে। ২৯ জন...

Weather Update: নতুন করে বাংলায় বৃষ্টির ভ্রূকূটি! দীপাবলিতে ভাসতে পারে বৃষ্টিতে

বৃহস্পতিবারও বাংলায় বিক্ষিপ্ত (Weather Update)বৃষ্টিপাত হয়। দক্ষিণে তৈরি হওয়া ঘূর্ণাবর্তের জেরে বাংলাতে বৃষ্টিপাত(Weather Update)...