Tuesday, October 22, 2024
Homeদেশের খবরArvind Kejriwal: ব্যক্তিগত চিকিৎসকের সঙ্গে নিয়মিত সাক্ষাতের দাবি খারিজ, আদালতে ফের ধাক্কা...

Arvind Kejriwal: ব্যক্তিগত চিকিৎসকের সঙ্গে নিয়মিত সাক্ষাতের দাবি খারিজ, আদালতে ফের ধাক্কা কেজরির

Published on

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে বড় ধাক্কা দিল রাজধানীর রাউজ অ্যাভিনিউ আদালত। ডায়াবেটিস নিয়ে নিয়মিত তার প্রাইভেট ডাক্তারের সাথে পরামর্শ করার জন্য মুখ্যমন্ত্রীর আবেদন প্রত্যাখ্যান করেছে আদালত। অরবিন্দ কেজরিওয়াল নিয়মিত ইনসুলিন দেওয়ার অনুরোধ করেছিলেন। এ বিষয়ে বিচারক বলেন, ‘এ জন্য AIIMS-এর বিশেষজ্ঞ চিকিৎসকদের (এন্ডোরিনোলজিস্ট/ডায়াবেটোলজিস্ট) তত্ত্বাবধানে একটি মেডিকেল বোর্ড গঠন করা উচিত, যা এ বিষয়ে সিদ্ধান্ত নেবে।’

অরবিন্দ কেজরিওয়াল সম্প্রতি রাউজ অ্যাভিনিউ আদালতে গিয়েছিলেন। পিটিশন দাখিল করে দিল্লির মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তিনি ডায়াবেটিসে ভুগছেন। গ্রেফতারের আগে তিনি তার ব্যক্তিগত চিকিৎসকের কাছে চিকিৎসা নিচ্ছেন। মুখ্যমন্ত্রী বলেছিলেন যে তাকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে নিয়মিত তার ডাক্তারের সাথে পরামর্শ করতে দেওয়া উচিত। দিল্লির আবগারি কেলেঙ্কারি মামলায় গত মাসে ২১শে মার্চ এনফোর্সমেন্ট ডিরেক্টরেট অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তার করে। বর্তমানে তিনি বিচারবিভাগীয় হেফাজতে তিহার জেলে বন্দি রয়েছেন। এই মামলায় দিল্লির প্রাক্তন উপ মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াও তিহার জেলে বন্দি।

পিটিশনে কী বলল ইডি?

অরবিন্দ কেজরিওয়ালের আবেদনের বিরোধিতা করে, এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বলেছে যে টাইপ ২ ডায়াবেটিক হওয়া সত্ত্বেও, মুখ্যমন্ত্রী প্রতিদিন আম এবং মিষ্টির মতো খাবার খাচ্ছেন যাতে তিনি চিকিৎসার কারণ দেখিয়ে জামিন পেতে পারেন। ইডি দাবি করেছে যে কেজরিওয়াল চিকিৎসার কারণে ছুটি পেতে বা হাসপাতালে ভর্তি হওয়ার জন্য এই জাতীয় খাবার খেয়েছিলেন। ইডি আদালতকে বলেছে, “টাইপ 2 ডায়াবেটিক হওয়া সত্ত্বেও, কেজরিওয়াল নিয়মিত চা, আম, কলা, মিষ্টি (১ বা ২ টুকরা), পুরি, আলুর তরকারি ইত্যাদির মতো খাবার খান”। এগুলো খেলে রক্তে শর্করা বেড়ে যায়। চিকিৎসার কারণে আদালত থেকে জামিন পাওয়ার জন্যই এমন করা হচ্ছে।

আদালতের উদ্দেশ্যে চিঠিতে কেজরিওয়াল লিখেছেন, তিহার প্রশাসনের প্রথম বক্তব্য ছিল কেজরিওয়াল কখনও ইনসুলিনের প্রসঙ্গ তোলেননি। এটা সম্পূর্ণ মিথ্যা কথা। আমি গত ১০ দিন ধরে এই সমস্যাটি উত্থাপন করছি। যখনই ডাক্তার আমাকে দেখতে এসেছেন, আমি বলেছিলাম যে আমার সুগারের মাত্রা খুব বেশি। আমি গ্লুকোমিটারের রিডিং দেখালাম। সুগারের মাত্রা ২৫০ -৩২০ এর মধ্যে যায়। আমি বলেছিলাম যে রোজাদারদের চিনির মাত্রা প্রতিদিন ১৬০-২০০ প্রতিদিন ইনসুলিন চেয়েছি। তাহলে আপনি কীভাবে এই মিথ্যা বক্তব্য দিতে পারেন যে কেজরিওয়াল কখনও ইনসুলিনের প্রসঙ্গ তোলেননি?

এদিকে বিজেপি নেতা মনজিন্দর সিং সিরসা একটি বিবৃতি জারি করে বলেছেন যে কেজরিওয়াল জি জেলারকে চিঠি লিখে নাটক করছেন যে সুগারের মাত্রা বেশি এবং ইনসুলিন দিতে হবে। এই সব করা হচ্ছে কারণ আম আদমি পার্টির কর্মীরা ভোট চাইতে গেলে মানুষ তাদের দিকে ছুটে আসছে। বলছে তোমরা আমাদের ছেলেমেয়েদের নেশা ধরিয়েছ। অরবিন্দ কেজরিওয়াল মাদক বিক্রি করে অর্থ উপার্জন করেছেন। তাই আমরা ভোট দেব না। তাই সহানুভূতি পাওয়ার জন্য নাটক করছে কেজরিওয়াল।

Latest articles

Commonwealth Games 2026: কমনওয়েলথ গেমসে ভারতের পদকের আশায় বড় ধাক্কা, বাদ ক্রিকেট, হকিসহ অনেক খেলা

২০২৬ সালের কমনওয়েলথ গেমসের (Commonwealth Games 2026) আসর বসতে চলেছে গ্লাসগোতে। স্কটল্যান্ডের এই শহরে...

BRICS: মধ্যপ্রাচ্য সংকটের মধ্যে রাশিয়ায় প্রধানমন্ত্রী মোদী, কেন ভারতের জন্য ব্রিকস এত গুরুত্বপূর্ণ?

রাশিয়ায় ১৬তম ব্রিকস শীর্ষ সম্মেলনে (BRICS) যোগ দিতে রাশিয়া গেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি...

Pushpa 2 Box Office: রিলিজের আগেই ‘পুষ্পা ২’ বক্স অফিসে ধামাকা! ১০৮৫ কোটি টাকা উপার্জন

দক্ষিণের তারকা আল্লু অর্জুন অভিনীত 'পুষ্পা ২: দ্য রুল' এই বছরের বহুল প্রতীক্ষিত ছবিগুলির...

By Elections: ভেঙে গেল বাম-কংগ্রেস জোট! উপনির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে দ্বন্দ্ব প্রকাশ্যে

প্রদেশ কংগ্রেস সভাপতি পরিবর্তন হওয়ার পরেই রাজ্যে ভেঙে গেল বাম-কংগ্রেস জোট (By Elections)। বামেদের...

More like this

By Elections: ভেঙে গেল বাম-কংগ্রেস জোট! উপনির্বাচনের প্রার্থী তালিকা নিয়ে দ্বন্দ্ব প্রকাশ্যে

প্রদেশ কংগ্রেস সভাপতি পরিবর্তন হওয়ার পরেই রাজ্যে ভেঙে গেল বাম-কংগ্রেস জোট (By Elections)। বামেদের...

Amit Shah: সাইক্লোন দানার প্রভাব! বাতিল হয়ে গেল অমিত শাহের কলকাতা সফর

২৪ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বাংলায় আসার কথা ছিল। আপাতত তা...

Cyclone: কালীপুজোর আগেই আছড়ে পড়বে সাইক্লোন দানা! কোথায় হবে ল্যান্ডফল?

কালীপুজোর আগে বাংলার আকাশ ঘিরে দুর্যোগের (Cyclone) ভ্রকূটি দেখা দিচ্ছে। বৃহস্পতিবার পুরী-সাগরদ্বীপে আছড়ে পড়তে...