বরানগরে গাড়ির উপর ভেঙে পড়ল  কারখানার চিমনি, উদ্ধারকার্যে সৌগত-সায়ন্তিকা,কটাক্ষ সজলের

বরানগরে গাড়ির উপর ভেঙে পড়ল  কারখানার চিমনি, উদ্ধারকার্যে সৌগত-সায়ন্তিকা

পল্লব হাজরা, বরানগর: রেমাল ঝড়ে ভেঙে পড়লো বরানগর পৌরসভার ২৫ ওয়ার্ড সংলগ্ন বন্ধ পরিতক্ত কারখানার চিমনি। দীর্ঘ ৪০ বছর ধরে বন্ধ অবস্থায় রয়েছে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বেঙ্গল ইমিউনিটি লিমিটেড(Bengal Immunity Ltd) । রক্ষণাবেক্ষণের অভাবে গতকাল মধ্যরাতে ঝড়ের তাণ্ডবে ভেঙে পড়ে প্রায় ৭০ ফুট কারখানার চিমনি। কারখানা লাগোয়া জমিতে পার্কিং করা ৮টি বিলাসবহুল গাড়ির উপর আঘাত হানে চিমিটি। ঘটনার খবর পেয়ে উদ্ধারকার্যে ছুটে আসে বরানগর থানার পুলিশ সহ পুরসভার(Baranagar municipality) কর্মীরা।

পরবর্তী সময়ে পরিস্থিতি ক্ষতিয়ে দেখতে ঘটনাস্থলে আসেন দমদম লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ অধ্যাপক সৌগত রায়(Saugata Roy) ও বরানগর উপনির্বাচনের তৃণমূল প্রার্থী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়(Sayantika Banerjee)। পরিস্থিতি খতিয়ে দেখে উদ্ধারকার্যে হাত লাগান অধ্যাপক নিজে। হাইড্রোলিক ক্রেনের সাহায্য চিমনি সরানোর চেষ্টা করেন বর্ষীয়ান রাজনীতিবিদ।

সাংবাদিকদের মুখোমুখি হয়ে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় সরাসরি অভিযোগের আঙ্গুল তোলেন কেন্দ্রীয় সরকারের দিকে। তিনি বলেন দীর্ঘদিন ধরে রক্ষণাবেক্ষণের অভাবে রয়েছে পরিত্যক্ত কারখানাটি। কেন্দ্রীয় সরকারের চুড়ান্ত গাফিলতিতে আজকের এই পরিণতি। ঘটনায় প্রাণহানি না হলেও ক্ষতিগ্রস্ত হয়েছে একাধিক গাড়ি। তবে পরবর্তী সময়ে অবশ্যই আমরা ব্যবস্থা নেব।

অপরদিকে অধ্যাপক সৌগত রায় বলেন কারখানাটি বেঙ্গল ইমিউনিটি যা কেন্দ্রিয় সরকারের অধীনস্ত। একাধিকবার কেন্দ্রে চিঠি দিলেও কোন লাভ হয়নি উত্তর আসে মামলা চলার জন্য কোন কাজ করা যাচ্ছে না।

যদিও বিষয়টাকে নিয়ে কটাক্ষ করতে বেশি দেরি করেননি বরানগর কেন্দ্রের উপনির্বাচনের বিজেপি প্রার্থী সজল ঘোষ। তিনি দাবি করেন কেন্দ্রীয় সরকারকে কটি চিঠি তিনি পাঠিয়েছেন তা তিনি প্রকাশ করুন। সম্পূর্ণটাই মিথ্যা কথা বলছেন অধ্যাপক সৌগত রায়। বালখিল্যর মত কথা বলছেন সৌগত রায়। সায়ন্তিকা দেবীর সাথে পে লোডার(payloder) এক সাথে যেন নাটক চলছে। মানুষ সব বোঝে এতে ভোট কমে। পে- লোডার চালানোর মতো লাইসেন্স আছে কিনা সৌগত রায়ের তা নিয়েও কটাক্ষ করেন সজল ঘোষ।

ঘটনায় গাড়ির মালিক পক্ষের মাথায় হাত উঠলেও প্রশ্ন ওঠে আসছে কেন্দ্রীয় সরকারের জমিতে কিভাবে চলছে এই ব্যক্তিগত গাড়ির পার্কিং।

Google news