Ambani wedding: আম্বানির ছেলের বিয়ের প্রভাব মুম্বইয়ের হোটেল বুকিংয়ে, এক রাতের ভাড়া ১ লক্ষ টাকা!

মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানি বিয়ে (Ambani wedding) করতে চলেছেন রাধিকা মার্চেন্টকে। এই উদযাপনের ফলে মুম্বাইয়ের হোটেলগুলিতে ব্যাপক প্রভাব পড়েছে। হোটেলগুলিতে রুম বুকিং দ্রুত বৃদ্ধি পাচ্ছে এবং ভাড়াও আকাশ ছোঁয়া।

বিকেসি এলাকার দুটি বড় হোটেল ইতিমধ্যেই সম্পূর্ণ বুকিং হয়ে গিয়েছে। একই সময়ে, এই হোটেলগুলির মধ্যে একটি ১৪ জুলাই রাতে থাকার জন্য ৯১,৩৫০ টাকায় একটি রুম দিচ্ছে, যা সাধারণ দিনে ১৩,০০০ টাকার কিছু বেশি ভাড়া হয়ে থাকে।

Anant Ambani's wedding: Hotel booking rates soar to nearly Rs 1 lakh a  night in Mumbai, anant ambani wedding, radhika merchant, wedding, mumbai,  hotel booking

মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির বিয়ে (Ambani wedding) ১২ জুলাই মুম্বাইয়ের বিকেসি-তে জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে হওয়ার কথা রয়েছে। যদিও অতিথিদের কোথায় থাকার ব্যবস্থা করা হবে সে সম্পর্কে কোনও সরকারী তথ্য নেই, বিকেসি এবং আশেপাশের অঞ্চলে হোটেলের ভাড়া আকাশ ছোঁয়া, দেখে মনে হচ্ছে বড় বড় অতিথিদের থাকার ব্যবস্থা এইসব হোটেলেই করা হয়েছে।

Justin Bieber poses with Anant Ambani and Radhika Merchant, shares glimpses  from the sangeet night

বিয়ের অনুষ্ঠান সূচিঃ

  • বিয়ের আগে, ৫ জুলাই, বিখ্যাত পপ গায়ক জাস্টিন বিবার একটি রকিং পারফরম্যান্স দিয়েছিলেন।
  • ১২ই জুলাই থেকে ১৪ই জুলাই পর্যন্ত বিবাহ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে, যেখানে অনেক বড় বড় সেলিব্রিটি এবং মহারথীরা উপস্থিত থাকবেন।
  • ১২ জুলাই বিয়ে হবে, ১৩ জুলাই অতিথিরা নব দম্পতিকে আশীর্বাদ করবেন এবং ১৪ জুলাই রিসেপশন অনুষ্ঠিত হবে।

India's $130b wedding industry, Ambanis' event and Modi's call

এই হাই প্রোফাইল বিয়ের পরিপ্রেক্ষিতে, মুম্বাই ট্র্যাফিক পুলিশ ১২ থেকে ১৫ জুলাই পর্যন্ত জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারের চারপাশে দুপুর ১ টা থেকে দুপুর ১২টা পর্যন্ত যান চলাচল বন্ধ করে দিয়েছে যাতে সাধারণ মানুষ ক্ষতিগ্রস্ত না হয়।

বিকেসি এলাকায় হোটেলের ভাড়া ব্যাপক হারে বৃদ্ধি পাচ্ছে। ৯ জুলাই ট্রাইডেন্ট বিকেসি-তে রাত কাটানোর ভাড়া ১০,২৫০ টাকা (অতিরিক্ত কর) যা ১৫ জুলাই থেকে বেড়ে ১৬,৭৫০ টাকা (অতিরিক্ত কর) এবং ১৬ জুলাই থেকে ১৩,৭৫০ টাকা (অতিরিক্ত কর)। কিন্তু ১০ থেকে ১৪ জুলাইয়ের জন্য, সমস্ত রুম বুক করা হয়েছে, অর্থাৎ ‘সোল্ড আউট’ হয়ে গেছে।

David Beckham, Victoria Beckham invited to Anant Ambani, Radhika Merchant's  wedding: Report | Hollywood - Hindustan Times

একইভাবে, সোফিটেল বিকেসি-র ঘরগুলিও দ্রুত ভরে উঠছে। ৯ জুলাই এক রাতের জন্য ভাড়া ১৩,০০০ টাকা (অতিরিক্ত কর) যা ১২ জুলাই ৩০,১৫০ টাকা (অতিরিক্ত কর), ১৩ জুলাই ৪০,৫৯০ টাকা (অতিরিক্ত কর) এবং ১৪ জুলাই ৯১,৩৫০ টাকা (অতিরিক্ত কর) পর্যন্ত যায়!

T20 World Cup-Winning Trio Rohit Sharma, Hardik Pandya & Suryakumar Yadav  Lauded in Ambani Sangeet Ceremony - myKhel

এর পরে, ভাড়া ১৫ জুলাই ১৬,৫৬০ টাকা (অতিরিক্ত কর) এবং ১৬ জুলাই ১৩,৬৮০ টাকায় (অতিরিক্ত কর) নেমে আসে। তবে, ১০ ও ১১ জুলাইয়ের জন্য কোনও রুম খালি নেই, হোটেলের ওয়েবসাইটে একটি মেসেজ দেখানো হয়েছে যে, এই তারিখগুলির জন্য বুকিং পাওয়া যাবে না।

আপনিও যদি এই সময়ে মুম্বাই যাওয়ার কথা ভাবছেন, তাহলে বিকেসি এলাকায় একটি ঘর পাওয়া কঠিন হতে পারে কারণ সেখানকার হোটেলগুলি ইতিমধ্যেই বুক হয়ে গেছে বা ভাড়া আকাশ ছোঁয়া। কিন্তু তাতে ভয় পাওয়ার কিছু নেই! অন্যান্য পাঁচতারা হোটেল যেমন গ্র্যান্ড হায়াত, তাজ সেন্টাক্রুজ, তাজ বান্দ্রা এবং সেন্ট রেজিসে বর্তমানে রুম আছে। আপনি এই হোটেলগুলিতে থাকার জন্য বেছে নিতে পারেন।

Google news