Arvind Kejriwal: আম আদমি পার্টি কি “ইন্ডিয়া” জোট থেকে প্রধানমন্ত্রী পদের দৌড়ে আছেন? উত্তর দিলেন অরবিন্দ কেজরিওয়াল

arvind-kejriwal-gave-this-answer-on-question-are-you-in-race-for-the-post-of-pm-from-india-alliance

অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) বলেছেন যে AAP দিল্লিতে বিনামূল্যে বিদ্যুৎ, ভাল স্কুল এবং মহল্লা ক্লিনিকের গ্যারান্টি পূরণ করেছে, যেখানে প্রধানমন্ত্রী মোদী তার গ্যারান্টি পূরণ ……

নয়াদিল্লি: দিল্লির মুখ্যমন্ত্রী এবং আম আদমি পার্টির (AAP) জাতীয় আহ্বায়ক অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal) রবিবার ‘কেজরিওয়ালের গ্যারান্টি’ ঘোষণা করেছেন যদি ‘ভারত’ জোট সরকার কেন্দ্রে গঠিত হয় তবে ‘মুক্তি সহ ১০টি কাজ’কে চীনা দখল থেকে মুক্ত করতে ‘এবং যুদ্ধের ভিত্তিতে এগুলো করা হবে বলে জানান। লোকসভা নির্বাচনে ভারতীয় জনতা পার্টি (বিজেপি) নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোট (এনডিএ) সরকারকে প্রতিহত করার জন্য গঠিত বিরোধী জোট ‘ইন্ডিয়া’ (ইন্ডিয়ান ন্যাশনাল ডেভেলপমেন্টাল ইনক্লুসিভ অ্যালায়েন্স), আম আদমি পার্টি, কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, দ্রাবিড় অন্তর্ভুক্ত। মুনেত্র কাজগম আরও অনেক দল জড়িত।

মোদির গ্যারান্টি এবং কেজরিওয়ালের গ্যারান্টির মধ্যে বেছে নিতে হবে: মুখ্যমন্ত্রী কেজরিওয়াল

অন্তর্বর্তী জামিনে জেল থেকে মুক্তি পাওয়ার একদিন পর, কেজরিওয়াল শনিবার বলেছিলেন যে ‘ভারত’ জোট পরবর্তী সরকার গঠন করবে এবং তার দল ‘এএপি’ এর একটি অংশ হবে। রবিবার একটি সাংবাদিক সম্মেলনে ভাষণ দিয়ে কেজরিওয়াল বলেছিলেন যে জনগণকে ‘মোদীর গ্যারান্টি’ এবং ‘কেজরিওয়ালের গ্যারান্টি’ এর মধ্যে একটি বেছে নিতে হবে। তিনি বলেছিলেন যে কেজরিওয়ালের গ্যারান্টি একটি “ব্র্যান্ড”। তার গ্যারান্টির ঘোষণায়, AAP নেতা বলেছিলেন, “আমি আমার ‘ভারত’ জোটের অংশীদারদের সাথে এটি নিয়ে আলোচনা করিনি। এই গ্যারান্টি পূরণের জন্য আমি আমাদের ‘ভারত’ জোটের অংশীদারদের উপর চাপ সৃষ্টি করব।

কেজরিওয়াল বলেছেন, “আমরা পাঞ্জাব এবং দিল্লিতে 24 ঘন্টা বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করার ব্যবস্থা নিয়ে কাজ করেছি। আমরা সারা দেশে এটা করতে পারি। দেশের সরকারি স্কুলগুলোর অবস্থা খারাপ। আমরা সারা দেশে মানসম্মত শিক্ষা দেব।” মুখ্যমন্ত্রী অগ্নিবীর প্রকল্প বন্ধ করার প্রতিশ্রুতিও দিয়েছিলেন এবং বলেছিলেন যে স্বামীনাথন কমিশনের রিপোর্ট অনুসারে কৃষকদের তাদের ফসলের জন্য ন্যূনতম সমর্থন মূল্য (এমএসপি) দেওয়া হবে। তিনি বলেন, “জাতিই আমাদের সর্বোচ্চ গ্যারান্টি। চীন আমাদের জমি দখল করেছে এবং আমরা তাদের দখলমুক্ত করব।

AAP দিল্লিকে রাজ্যের মর্যাদা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছে
কেজরিওয়াল দিল্লিকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছিলেন। তিনি বলেন, “বিজেপি সব দুর্নীতিবাজদের দলে অন্তর্ভুক্ত করেছে। বিজেপির ওয়াশিং মেশিন প্রকাশ্যে ধ্বংস করা হবে। আমরা দেশে নিরবচ্ছিন্ন বাণিজ্য ও ব্যবসার ব্যবস্থা আনব, দিল্লি আবগারি নীতি মামলায় ED দ্বারা গ্রেফতার কেজরিওয়ালকে শুক্রবার সুপ্রিম কোর্ট অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছে।

অরবিন্দ কেজরিওয়াল ১০টি গ্যারান্টি ঘোষণা করেছেন

1.সকল দরিদ্রদের 200 ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ
2.সবার জন্য ভালো এবং চমৎকার বিনামূল্যে শিক্ষা
3.উন্নত স্বাস্থ্য পরিষেবা, প্রতিটি গ্রাম ও প্রতিটি এলাকায় মহল্লা ক্লিনিক খোলা হবে।
4.জাতির সর্বোত্তম- কেজরিওয়াল বলেছেন যে ভারতীয় জমি কথিত চীনা দখল থেকে ‘মুক্ত’ করা হবে।
5.অগ্নিবীর যোজনা বন্ধ হবে- সিএম কেজরিওয়াল বলেছেন অগ্নিবীর যোজনা বন্ধ করাই আমাদের গ্যারান্টি।
6.স্বামীনাথন কমিশনের রিপোর্ট অনুযায়ী কৃষকদের ন্যূনতম সমর্থন মূল্য দেওয়া হবে।
7.দিল্লিকে পূর্ণ রাজ্যের মর্যাদা – সিএম কেজরিওয়াল বলেছেন যে দিল্লিকে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়াও আমার    গ্যারান্টির একটি অংশ।
8.কর্মসংস্থান- সিএম অরবিন্দ কেজরিওয়াল বলেছেন যে দেশের বেকারত্ব একটি নিয়মতান্ত্রিক পদ্ধতিতে দূর করা হবে।
9.দুর্নীতিকে আক্রমণ করবে – বিজেপিকে আক্রমণ করে সিএম কেজরিওয়াল বলেছেন যে সৎ লোকদের জেলে পাঠানো হবে না এবং দুর্নীতিবাজদের সুরক্ষা দেওয়া হবে না। দিল্লি ও পাঞ্জাবের মতো দুর্নীতিতেও প্রকৃত অর্থে আক্রমণ করা হবে।
10.জিএসটি শেষ করবে- মুখ্যমন্ত্রী কেজরিওয়াল বলেছেন, ক্ষমতায় আসার পর আমরা জিএসটি-র সন্ত্রাস শেষ করব।

Google news